Bengali SerialHoop Plus

নোয়া-কিয়ানের প্রেম নয়, রাজা-মাম্পির রোম্যান্স নিয়েই ‘দেশের মাটি’র নতুন ট্যুইস্ট

নতুন বছরে স্টার জলসার নতুন ধারাবাহিক শিকড়ের অমোঘ টানের কথাই বলতে শুরু হয় দেশের মাটি। এই গল্পের শুরু স্বরুপনগরের এমটি গ্রামের। এই গল্পের মূল উপজীব্য হল যৌথ পরিবারের গল্প । দুর্গা পুজো উপলক্ষ্যে স্বরূপনগরের মুখার্জী পরিবারের পৈতৃক ভিটেতে একত্রিত হয়েছেন সকলে। দেশের মাটি’তে বিদেশ ফেরত যুবকের চরিত্রে অভিনয় করছেন কিয়ান ওরফে দিব্যজ্যোতি দত্ত তাঁর বিপরীতে দেখা যাবে স্বরুপনগরের প্রাণচঞ্চল এক যুবতীর চরিত্রে দেখা যাচ্ছে নোয়া ওরফে শ্রুতি দাস। নোয়া ছোট থেকেই কিয়ানকে ভালোবাসলে মুখে বলেনি। বহু বছর পর কিয়ানকে দেখে খুশিতে আত্মহারা। অন্যদিকে কিয়ানাও নোয়ার ব্যবহারে ভালো লেগে যায়।

এর মধ্যে গল্পে আসে নতুন ট্যুইস্ট। পাড়ার মস্তানের নজরে নোয়া। পুজোর পর মেলায় নোয়াকে তুলে নিয়ে যায়। তাদের হাত থেকে নোয়াকে রক্ষা করতে তার সিঁথিতে সিঁদুর পরিয়ে দিয়েছে মুখোপাধ্যায় পরিবারের ছেলে কিয়ান। এই নিয়ে পরিবারের মধ্যে চলছে তোলপাড় কাণ্ড। এদিকে কিয়ান-নোয়া একে অপরকে ভালবেসে ফেলেছে। কিন্তু দুই পরিবারের জটিলতা সামলে নিজেদের ভালোবাসার কথা বলেই ফেললো কিয়ান আর নোয়া। এরপর দুজন বিয়ের সিদ্ধান্ত নিলেও কিয়ানের বাবা মা আর মাম্পি মিলে নানান ষড়যন্ত্র করে তবুও কিছুতেই তাঁরা সাফল্য পাননি। সব বাধা পেরিয়ে নোয়া আর কিয়ান এখন এক।

আর নোয়া কিয়ানের বিয়ে বৌভাত শেষ। এবার এদের সংসার করার পালা। তবে স্বরুপনগরে মুখার্জি পরিবার যৌথ পরিবারের গল্প। তাই এই গল্পে আছে আরো কিছু যুগল। যেমন ধরুন রাজা আর মাম্পি। একটা সময় মাম্পি রাজাকে ভালোবাসতো কিন্তু রাজা কোনোদিন সেই ভালোবাসা গ্রহণ করেনি। ফিরিয়ে দিয়েছে প্রত্যাখান। তাই মাম্পি এখন রাজাকে কেবল করে ঘৃণা। নানানভাবে মাম্পি রাজাকে কথা শোনায়। বিশেষ করে মুখার্জি বাড়ির আশ্রিত বলে খোঁটা দিতেও ছাড়েনা। এই নিয়ে গল্পে এতদিন ধরে বাঙালি মা কাকিমা অনেক ঝগড়া দেখেছে।

নোয়া কিয়ানের বিয়ের পড় গল্পে আসতে চলেছে নতুন ট্যুইস্ট। হ্যাঁ এবার মনে হয় মাম্পি আর রাজার ঝগড়া বিদ্বেষ কমে ভালোবাসার প্রবেশ করাতে চাইছেন পরিচালক মশাই। কেন বলছি তাই তো তাহলে দেখুন এই ভিডিও। রাজা আর মাম্পির প্রেমের জন্য অনুঘটক হিসেবে কাজ করছে স্বরুপনগর। বাড়ির বৌভাতের জায়গাত ২বারের জোর ধাক্কা খেল। এক বার মুখোমুখি ধাক্কা খেয়েছে তারা। আর এক বার সিঁড়ি দিয়ে নামার সময় ধাক্কা লেগেছে। এই ২ টক্করই একটু একটু করে কাছে আনলো মাম্পি আর রাজা।

প্রথম ধাক্কার পরেই মাম্পি একটু রাগ সরিয়ে অন্য চোখে দেখার চেষ্টা করেছে রাজাকে। সেই অনুভূতি স্পষ্ট হল মাম্পির কথাতে। বলে উঠলো, ‘তোমার ছোঁয়ায় কি আছে আমি জানি না। এক মূহুর্তের জন্য পৃথিবী ভুলে গিয়েছিলাম। তোমার উপর যে আমার এত রাগ, এত ঘেন্না, এত অভিমান,সব ভুলে গিয়েছিলাম’। অন্যদিকে রাজাও বলে উঠলো এমন উদ্ধত, দাম্ভিক, অসভ্য মেয়ে’-কেও হঠাৎ করেই যেন ভাল লাগতে শুরু করেছে । তাই শক্ত রাখতে নিজেকে বোঝালেন, ‘আমি একটুও বিহ্বল হইনি। কিচ্ছু না। সব আমার মনের ভুল’। আবার নিজেকে প্রশ্ন করেছে সে, ‘আমি কি ভুল দেখেছি? নিজেকেও বুঝতে কি আমার এতটাই ভুল হচ্ছে?’ তাহলে কি এবার ধারাবাহিকে এই জুটির রসায়ন দেখানো হবে অপেক্ষায় দর্শক।

Related Articles