Hoop PlusHoop VideoTollywood

গলায় রুদ্রাক্ষ, পরনে নামাবলী, টলিউডের এই জনপ্রিয় অভিনেতাকে চিনতে পারছেন!

বর্তমানে অনেকটা পথ পেরিয়ে এসেছেন দেব (Dev)। শুধুমাত্র অভিনেতা নন, তিনি এখন প্রযোজকের ভূমিকায় সফল। দেবের প্রযোজনায় তৈরি ‘প্রজাপতি’ আন্তর্জাতিক স্তরে প্রশংসিত হয়েছে। আগামী দিনে কেরিয়ারের এক বিশেষ মোড়ে দেবকে দেখা যাচ্ছে ব্যোমকেশ বক্সীর রূপে। ইতিমধ্যেই বীরসা দাশগুপ্ত (Birsha Dasgupta) পরিচালিত ফিল্ম ‘ব্যোমকেশ ও দূর্গ রহস্য’-এর শুটিং শেষ হয়ে গিয়েছে। এই ফিল্মে মুখ্য ভূমিকায় রয়েছেন দেব ও রুক্মিণী মৈত্র (Rukmini Maitra)। বর্তমানে দেবের কেরিয়ার ‘পিকচার পারফেক্ট’ হলেও শুরুটা এত সহজ ছিল না। মুম্বইয়ে বড় হয়েছেন দেব। ফলে তাঁর বাংলা উচ্চারণ নিয়ে টলিউডে প্রথম থেকেই ছিল আপত্তি।

দেবের অভিনয়ে আত্মপ্রকাশ ঘটে ‘অগ্নিশপথ’ ফিল্মের মাধ্যমে। এই ফিল্মে তাঁর বিপরীতে ছিলেন রচনা বন্দ্যোপাধ্যায় (Rachana Banerjee)। কিন্তু ফিল্মের আগে অনুপ জালোটা (Anup Jalota)-র ভক্তিমূলক মিউজিক ভিডিওতে কাজ করেছিলেন দেব। ওই মিউজিক ভিডিওয় ‘জয় বাবা ভোলেনাথ’ গানে দেবকে ধুতি ও নামাবলী গায়ে নাচতে দেখা গিয়েছে। গলায় ছিল রুদ্রাক্ষের মালা। নিপাট সাধারণ চেহারার দীপক অধিকারী (Dipak Adhikari) তখনও পুরোপুরি দেব হয়ে ওঠেননি। কিন্তু এরপরেই রবি কিনাগী (Ravi Kinagi)-র পরিচালনায় দেব হয়ে ওঠার শুরু।

কেরিয়ারের গোড়ায় পরিচালকদের কাছে যথেষ্ট অশ্লীল কটাক্ষের সম্মুখীন হয়েছিলেন দেব। তাঁর অভিনয় পছন্দ না হলে পরিচালকদের একাংশ মনিটরের সামনে বসে নতুন ছেলেটিকে তুলোধোনা করতেন। তবে দেব মনে করেন, এই কারণেই তিনি অভিনয় শিখতে পেরেছেন। বাণিজ্যিক ফিল্মের পাশাপাশি ‘বুনো হাঁস’, ‘চাঁদের পাহাড়’ সহ একাধিক অন্য ঘরানার ফিল্মে অভিনয় করেছেন দেব।

আগামী দিনে মুক্তি পাবে ‘ব্যোমকেশ ও দূর্গ রহস্য’। তবে দুর্গাপুজো উপলক্ষ্যে প্রতিবারের মতো এবারেও দেব অভিনীত ফিল্ম রিলিজ করতে চলেছে প্রেক্ষাগৃহে। এটি একটি পিরিয়ড পিস। স্বাধীনতা সংগ্রামী বাঘা যতীন (Bagha Jatin)-এর জীবনী অবলম্বনে তৈরি ফিল্ম ‘বাঘা যতীন’-এ মুখ্য চরিত্রে দেখা যাবে দেবকে।

whatsapp logo