whatsapp channel

Dev: এবারের লোকসভা নির্বাচনে প্রার্থী হবেন না দেব! কি উত্তর দিলেন অভিনেতা?

লোকসভা নির্বাচন প্রায় আসন্ন। দিল্লিতে চলছে প্রধানমন্ত্রী পদে মনোনয়নের পালা অথবা খেলাও বলা যায়। অপরদিকে বাংলার বুকে সাংসদরাও তৈরি হচ্ছেন ভোটযুদ্ধের জন্য। দেব (Dev)-ও রয়েছেন তালিকায়। ঘাটালের সাংসদ তিনি। কিন্তু…

Avatar

Nilanjana Pande

লোকসভা নির্বাচন প্রায় আসন্ন। দিল্লিতে চলছে প্রধানমন্ত্রী পদে মনোনয়নের পালা অথবা খেলাও বলা যায়। অপরদিকে বাংলার বুকে সাংসদরাও তৈরি হচ্ছেন ভোটযুদ্ধের জন্য। দেব (Dev)-ও রয়েছেন তালিকায়। ঘাটালের সাংসদ তিনি। কিন্তু নিজের অভিনেতা-প্রযোজক সত্ত্বাকে এগিয়ে রাখেন দেব। আপাতত 22 শে ডিসেম্বর তারিখটি তাঁর পাখির চোখ। তিনি নিজের অভিনেতা-প্রযোজক সত্ত্বাকেই এগিয়ে রাখেন। 22 শে ডিসেম্বর প্রেক্ষাগৃহে দেব অভিনীত ফিল্ম ‘প্রধান’-এর মুক্তির দিন। এই ফিল্ম সৌমিতৃষার বড় পর্দায় ডেবিউ। অতনু রায়চৌধুরী (Atanu Roychowdhury)-র প্রযোজনায় তৈরি ‘প্রধান’-এর তুরুপের তাস ‘টনিক’ দেব- পরাণ বন্দ্যোপাধ্যায় (Paran Banerjee)।

‘প্রধান’-এর ট্রেলারে রাজনৈতিক দ্বন্দ্বের রেশ রয়েছে পাহাড়ি গ্রাম ধর্মপুরের প্রেক্ষাপটে। দুর্নীতিগ্রস্ত অঞ্চল প্রধানের সাথে দুঁদে পুলিশ অফিসার দীপক প্রধানের সামাজিক লড়াই ‘প্রধান’-এর কাহিনীর উপজীব্য। কিন্তু বাস্তবে ঘাটালের সাংসদ দেবের উপরেও রয়েছে যথেষ্ট দায়িত্ব। গত বছর দেব রাজনীতি থেকে সরে দাঁড়ানোর ইঙ্গিত দিয়েছিলেন। তিনি বলেছিলেন, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)-এর কারণে দেব রাজনীতিতে এলেও বর্তমানে চিড় খেয়েছে তাঁর আদর্শ। ফলে সরে যাওয়ার কথা ভেবেছেন তিনি। লোকসভা ভোটের আগে পরোক্ষে হলেও আবারও দেবের কথায় রাজনীতির প্রতি বিরাগের সুর।

দেব এখনও সিদ্ধান্ত নেননি, আদৌ তিনি 2024 সালের লোকসভা নির্বাচনে দাঁড়াবেন কিনা! কারণ এই বিষয়ে তিনি কিছুই ভাবেননি। 2019 সালে দেব সিদ্ধান্ত নিয়েছিলেন, মুখ্যমন্ত্রী বললে অবশ্যই তিনি নির্বাচনে দাঁড়াবেন। কিন্তু বর্তমান পরিস্থিতিতে দাঁড়িয়ে দেব ভাবছেন না নির্বাচনের টিকিট পাওয়ার প্রসঙ্গে। পাশাপাশি অভিনয়, প্রযোজনা সামলে দেব প্রয়োজনীয় সময় দিতে পারছেন না রাজনীতিতে। এই কারণে তিনি মনে করেন, কোনো ফুলটাইমার রাজনীতিবিদ ঘাটালের সাংসদ হলে এলাকার উন্নয়নের ক্ষেত্রে সঠিক কাজ হবে।

ঘাটালের বন্যা আটকাতে দেব তৈরি করেছিলেন ‘ঘাটাল মাস্টার প্ল্যান’। তা এখনও বাস্তবায়িত হওয়ার পরিবর্তে বারবার সংসদে দেবের অনুপস্থিতি নিয়ে চর্চা হয়েছে। কিন্তু সাংসদ হয়ে দেব পৌঁছে গিয়েছেন ঘাটালের মানুষের কাছাকাছি। নিজের চোখে তাঁদের সমস্যার সমাধান করার চেষ্টা করলেও দেব মনে করেন,খামতি থেকে গিয়েছে অনেক ক্ষেত্রে। কিন্তু ঘাটাল কি দেবের পরিবর্তে অন্য কাউকে মানতে পারবে তাদের সাংসদ?

 

View this post on Instagram

 

A post shared by Dev Adhikari (@imdevadhikari)

whatsapp logo