whatsapp channel

Debleena Dutt: বিয়ের আসরে আসেনি বর, দেবলীনার জীবন যেন ধারাবাহিকের অতিরঞ্জিত প্লট

দেবলীনা দত্ত (Debleena Dutt) কোনোদিনই ভেঙে পড়ার মেয়ে নন। তথাগত মুখোপাধ্যায় (Tathagata Mukherjee)-র সাথে আইনত বিবাহ বিচ্ছেদ না হলেও সেপারেশনে রয়েছেন তাঁরা। কিন্তু তথাগত পরিচালিত ফিল্ম ‘ভটভটি’-র প্রচারে কার্পণ্য করেননি…

Avatar

Nilanjana Pande

দেবলীনা দত্ত (Debleena Dutt) কোনোদিনই ভেঙে পড়ার মেয়ে নন। তথাগত মুখোপাধ্যায় (Tathagata Mukherjee)-র সাথে আইনত বিবাহ বিচ্ছেদ না হলেও সেপারেশনে রয়েছেন তাঁরা। কিন্তু তথাগত পরিচালিত ফিল্ম ‘ভটভটি’-র প্রচারে কার্পণ্য করেননি দেবলীনা। এমনকি ফিল্মটি যখন ইন্ডাস্ট্রির রাজনীতির শিকার হয়েছে তখনও আগাগোড়াই তথাগতর পাশে দাঁড়িয়েছেন দেবলীনা। কিন্তু এই প্রথমবার তথাগতকে ছাড়া দুর্গাপুজো কাটবে তাঁর। তবে তাতে মনে কষ্ট পাচ্ছেন না দেবলীনা। কারণ কষ্ট পেতে পেতে অনুভবটাই ভুলে গিয়েছেন তিনি।

সম্প্রতি ‘জোশ টকস’-এ নিজের জীবনের কথা তুলে ধরলেন দেবলীনা। মাত্র নয় বছর বয়সে পিতৃহারা হয়েছিলেন তিনি। লড়াইটা একরকম সহনীয় হয়ে উঠেছিল। অভিনয়কে আঁকড়ে বাঁচছিলেন দেবলীনা। কিন্তু একসময় এক ব্যক্তি তাঁকে ভালোবাসার দাবি করেছিলেন। তাঁর জন্য এক সন্ধ্যায় কনের সাজে সেজেছিলেন দেবলীনা। অতিথিরাও এসেছিলেন। তাঁরা এসে আশীর্বাদ করেছিলেন দেবলীনাকে। খাওয়া-দাওয়া করে অতিথিরা চলে যাওয়ার পরও আসেননি বর। বারবার ফোন করা হচ্ছিল পুরুষ (নাকি কাপুরুষ)-টির মোবাইলে। বন্ধ ছিল মোবাইল। যোগাযোগ করা যায়নি লোকটির সাথেও। ভেঙে পড়েননি দেবলীনা।

সেদিন বন্ধু হিসাবে তাঁর পাশে ছিলেন তথাগত। পরবর্তীকালে তাঁদের সম্পর্কের সূত্রপাত ও বিয়ে। তবে সেই অধ্যায় আজ অতীত। বিবৃতি (Bibriti)-র সাথে তথাগতর নাম জড়িয়েছে। তবু তাঁকে দোষারোপ করেননি দেবলীনা। কোনো নেতিবাচক মন্তব্য করতে চাননি তিনি। কিন্তু তথাগতর সাথে কাটানো বিগত নয় বছর নিজের জীবনের সেরা সময় হিসাবে মনে রাখতে চান দেবলীনা।

প্রতি বছর পুজোয় তথাগতর সাথে বাইরে ঘুরতে যেতেন দেবলীনা। কিন্তু স্মৃতি আঁকড়ে ধরে না থেকে ভালো স্মৃতি তৈরি করতে চান দেবলীনা। ফলে এই বছরের পুজোয় মাকে নিয়ে বাইরে বেড়াতে যাচ্ছেন দেবলীনা। তিনি বললেন, এরপর থেকে যখনই অক্টোবর মাস আসবে, তখনই চলতি বছরের স্মৃতিকে মনে করবেন দেবলীনা। তাঁর মতে, নিজের ভালোবাসা সম্পূর্ণ নিজের। এমনকি ভালোবাসার মানুষটিকে তা বোঝানোর প্রয়োজন নেই। যদি সেই মানুষটি ভালোবাসা না বোঝেন, কি যায় আসে তাতে?

whatsapp logo