Hoop PlusRegional

Tasnia Farin: শপিংমলে ভয়ঙ্কর দুর্ঘটনা, একটুর জন্য প্রাণরক্ষা জনপ্রিয় অভিনেত্রীর

বিখ্যাত ওটিটি প্ল্যাটফর্ম হইচই-এর ওয়েব সিরিজ ‘কারাগার’-এর মাধ্যমে বাংলাদেশের নায়িকা তাসনিয়া ফারিণ (Tasnia Farin) যথেষ্ট জনপ্রিয় হয়ে উঠেছেন। সম্প্রতি শপিং মলে ভয়ঙ্কর দুর্ঘটনার সম্মুখীন হয়েছেন তিনি। এখনও অবধি ট্রমা থেকে বেরোতে পারেননি তাসনিয়া। ঘটনাটি ঘটেছে বাংলাদেশের রাজধানী ঢাকার কুড়িল এলাকার যমুনা ফিউচার পার্ক মলে।

 

View this post on Instagram

 

A post shared by Tasnia Farin (@tasnia_farin)

শুক্রবার সন্ধ্যা সাড়ে সাতটার সময় যমুনা ফিউচার পার্কের ফার্স্ট ফ্লোর থেকে গ্রাউন্ড ফ্লোরে নামার সময় গেট দিয়ে ঢুকে চলন্ত সিঁড়িতে তাসনিয়ার দুর্ঘটনা ঘটে। তাসনিয়ার বর্ণনা অনুযায়ী, চলন্ত সিঁড়ির নিচে একটি ধাতব পাত উর্ধ্বমুখী হয়েছিল। পাতটি ছিল ধারালো। ওই পাতটি খুলে বার হয়ে তার ধারালো কোণা তাসনিয়ার পায়ে আঘাত করে। চলন্ত সিঁড়ির ডান পাশে থাকা তাসনিয়ার প‍্যান্ট ছিন্নভিন্ন হয়ে যায়। পায়ের বিভিন্ন অংশ কোথাও ছড়ে যায়, কোথাও গভীর ক্ষত তৈরি হয়। ঘটনার আকস্মিকতায় হতভম্ব তাসনিয়া শপিং মলে উপস্থিত অন্য ব্যক্তিদের চিৎকারে সম্বিত ফিরে পান। তাঁর চোখের সামনেই ডান পা স্ক্র্যাচ করে পায়ের পাশ দিয়ে মাঝখান হয়ে বাম পায়ের উপরের দিকে একটি পাত ঢুকে যাচ্ছে। চলন্ত সিঁড়িটি তাঁকে আরও সেদিকেই ঠেলে নিয়ে যাচ্ছে।

তাসনিয়াকে তৎক্ষণাৎ তাঁর ভাই পিছন দিক থেকে টেনে সরিয়ে দেন। তাঁদের দুজনকে ধাক্কা মেরে ফেলে দেন তাসনিয়ার বাবা। ফলে বেঁচে যান অভিনেত্রী। ওই সময় যদি তাসনিয়ার বাবা তাঁদের ধাক্কা মেরে ফেলে না দিতেন, তাহলে হয়তো বাঁচতেন না তাসনিয়া বা বেঁচে থাকলেও তিনি পঙ্গু হয়ে যেতেন ও বেঁচে থাকতে পারতেন না। তাসনিয়া জানিয়েছেন, তিনি আসার পনের মিনিট আগে আরও এক ব্যক্তির সাথে এই ঘটনা ঘটে। তিনিও কোনও মতে প্রাণে বেঁচে যান। যমুনা ফিউচার পার্কের মতো শপিং মলে ফার্স্ট এইড বা অ্যাম্বুল্যান্সের ব্যবস্থা না থাকার ফলে হতাশ তাসনিয়া। এই ঘটনার প্রায় আধ ঘন্টা পর বাকিদের চিকিৎসা হলেও মহিলা ডাক্তার ছাড়া তাসনিয়ার চিকিৎসা সম্ভব ছিল না। প‍্যান্ট ছিন্নভিন্ন হয়ে যাওয়ার ফলে তাসনিয়ার ভাই তৎক্ষণাৎ তাঁর জন্য একটি নতুন ট্রাউজার কিনে আনেন লজ্জা নিবারণের জন্য।

দ্রুত পোশাক বদলে তাসনিয়ার গাড়িতে করেই তাঁকে নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ড্রেসিং, স্টিচিং ও ইঞ্জেকশন দেওয়া হয়, করা হয় এক্স রে। এত বড় দুর্ঘটনার পর যমুনা ফিউচার পার্কের একজন কর্মকর্তাকে হাসপাতালের বিল দেওয়ার অনুরোধ করেন তাসনিয়া। কিন্তু ওই কর্মকর্তা বিষয়টি এড়িয়ে যান। এমনকি এত বড় দুর্ঘটনার পরও যমুনা ফিউচার পার্ক কর্তৃপক্ষ কোনো ব্যবস্থা নেননি বলে জানিয়েছেন তাসনিয়া। যমুনা ফিউচার পার্কের তরফে জানানো হয়েছে ধারণক্ষমতার তুলনায় অতিরিক্ত লোকজন চলন্ত সিঁড়িতে ওঠার কারণেই এই ঘটনা ঘটেছে।

এই ঘটনার ফলে বর্তমানে শারীরিক ভাবে সুস্থ থাকলেও ট্রমাটাইজড রয়েছেন তাসনিয়া। চিকিৎসক তাঁকে অ্যান্টিবায়োটিক দিয়েছেন। অন্তত এক সপ্তাহ বিশ্রামে থাকার নির্দেশ দেওয়া হয়েছে তাসনিয়াকে। তিনি বসতে পারছেন না ও ডানদিকে কাত হয়ে শুতে হচ্ছে।

অপরদিকে চলতি মাসেই মুক্তি পাবে ‘কারাগার’-এর দ্বিতীয় সিজন। খুব শীঘ্রই ‘আরও এক পৃথিবী’ ফিল্মের মাধ্যমে টলিউডে বড় পর্দায় ডেবিউ করতে চলেছেন তাসনিয়া। ফিল্মের কাজ সম্পূর্ণ হয়ে গেলেও তা বর্তমানে মুক্তির অপেক্ষায়। এই ফিল্মে তাসনিয়া ছাড়াও অভিনয় করেছেন কৌশিক গাঙ্গুলী (Koushik Ganguly), অনিন্দিতা বসু (Anindita Basu), সাহেব ভট্টাচার্য (Saheb Bhattacharya) প্রমুখ।

whatsapp logo