Hoop PlusTollywood

এই মৃত্যু উপত্যকায় তুমিই জীবন্ত প্রাণ, চুটিয়ে মাতৃত্ব উপভোগ করছেন অভিনেত্রী শুভশ্রী

আজ মাতৃ দিবস, আজ কবি গুরুর জন্মদিবসও। সব মিলিয়ে আজকের দিন ভীষণ স্পেশ্যাল। কিন্তু করোনার প্রকোপে সব আনন্দ হয় মাটিতে মিশে গেছে নয়তো আগুনে পুড়ে ছাই আর নয়তো ভ্যাকসিন কিংবা অক্সিজেনের হাহাকারে পাগল। ঠিক এরই মাঝে ছেলের জন্য কলম ধরলেন মা। তিনি শুধু মা নন, অভিনেত্রীও বটে। রাজ ঘরনী শুভশ্রী গাঙ্গুলি এই মৃত্যু উপত্যকায় দাড়িয়ে ছেলে ইউভানের উদ্দেশ্যে কলম ধরলেন।

উজাড় করে মনের কথা বললেন অভিনেত্রী। ছোটবেলা থেকেই নাকি তার মা হওয়ার ইচ্ছা ছিল। যখন ডিসকভারি চ্যানেলে পশু পক্ষীদের মাতৃত্ব বা প্রসব দেখাতো তখন থেকেই মা হওয়ার ইচ্ছা মনে চেপে বসেছিল। অবশ্য অভিনয় করার ইচ্ছাও তৈরি হয়েছি বড় হওয়ার সাথে সাথে।

শুভশ্রীর বনেদী পরিবার, কেউ অভিনয় জগতে ছিলেন না। হয় কেউ শিক্ষক নতুবা অন্য কোনো বিভাগে। একমাত্র মায়ের হাত ধরেই , অভিনয়ের জগতে pa rakhen শুভশ্রী। তার মাই নাকি প্রথম স্কুটি কিনে দেয় নিজের জমানো টাকা দিয়ে। সব মিলিয়ে মায়ের আশীর্বাদ যেন আজও তার সঙ্গে সঙ্গে।

নাহ, দ্বিতীয় মা অর্থাৎ শাশুড়ির কথা বলতে ভোলেননি তিনি। এতটাই আদর যত্নে রাখেন যে আজ পর্যন্ত রান্নাঘরে ঢুকতে দেননি তিনি শুভশ্রীকে। ছেলে রাজের থেকেও পরম যত্নে বউমাকে আদরে যত্নে রাখেন তিনি।

নিজের মাতৃত্বের খবর সঙ্গে সঙ্গে পাননি। কিছুদিন পর তিনি বুঝেছিলেন যে তার সন্তান তারই গর্ভে বেড়ে উঠছে। ২০২০ করোনার প্রথম ঢেউ। চারিদিকে ভয়, উদ্বেগ, মৃত্যু। ঠিক এরই মাঝে রাজপুত্তুর ইউভান বেড়ে উঠছিল শুভশ্রী গর্ভে। নিজের মাতৃত্ব নিয়ে গর্বিত শুভশ্রী বরাবর বলেন, “কখনও ওর ঘুমন্ত চোখে, কখনও ওর জেগে থাকা চোখের দিকে তাকিয়ে বলি, ইউভান তুমি এই মৃত্যু উপত্যকায় জীবন্ত প্রাণ।”

whatsapp logo