whatsapp channel

Subhashree Ganguly: শুভশ্রী না পারলেও করে দেখালেন ইউভান

একমাত্র পুত্রসন্তান ইউভান (Yuvaan)-এর জন্মের পর থেকেই তার বিভিন্ন মুহূর্ত সোশ্যাল মিডিয়ায় অনুরাগীদের সাথে শেয়ার করে নেন রাজ চক্রবর্তী (Raj Chakraborty) ও শুভশ্রী গাঙ্গুলী (Subhashree Ganguly)। ইউভানের প্রথম কথা বলা,…

Avatar

Nilanjana Pande

একমাত্র পুত্রসন্তান ইউভান (Yuvaan)-এর জন্মের পর থেকেই তার বিভিন্ন মুহূর্ত সোশ্যাল মিডিয়ায় অনুরাগীদের সাথে শেয়ার করে নেন রাজ চক্রবর্তী (Raj Chakraborty) ও শুভশ্রী গাঙ্গুলী (Subhashree Ganguly)। ইউভানের প্রথম কথা বলা, হাঁটা বাদ যায়নি কিছুই। একবার মজার ছলে পুজোর সময় ইউভানের ঢাক বাজানোর ভিডিও শেয়ার করেছিলেন তার মা-বাবা। এবার শুভশ্রী শেয়ার করলেন ছেলের শঙ্খ বাজানোর ভিডিও। শুভশ্রীর আরবানার ফ্যান ক্লাব থেকে এই ভিডিওটি ভাইরাল করা হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

ভিডিওতে ইউভানকে দেখা যাচ্ছে কমলা রঙের টি-শার্ট ও অফ হোয়াইট হাফ প্যান্ট পরে বিছানায় বসে খেলার ছলে শঙ্খ বাজাতে। নেপথ্য থেকে শোনা যাচ্ছে শুভশ্রীর কন্ঠ। তিনি আরও একবার ছেলেকে শঙ্খ বাজিয়ে দেখাতে বলছেন। ইউভান আরও একবার শঙ্খ বাজাতেই হেসে ফেললেন তার মা। নেপথ্য থেকেই শুভশ্রী বললেন, তিনি এখনও শঙ্খ বাজাতে পারেন না। যদিও ইউভানের শঙ্খ বাজানোর ভিডিও ভাইরাল হতেই নেটিজেনদের একাংশ রাজ ও শুভশ্রীর সমালোচনা করেছেন। অনেকে লিখেছেন, ইউভান পৃথিবীর প্রথম বাচ্চা যে শঙ্খ বাজালো। অপরদিকে অনেকে রীতিমত বিরক্ত মিডিয়ার তরফে ইউভানকে অতিরিক্ত গুরুত্ব দেওয়ার ফলে।

প্রকৃতপক্ষে, সত্যিই এই ভিডিওটি অযথা শেয়ার করা হয়েছে। শিশুর প্রথম কথা বা প্রথম হাঁটার ভিডিও মা-বাবাকে আবেগতাড়িত করতেই পারে। কিন্তু অযথা তার শৈশবের খেয়ালে ঢাক বাজানো বা শঙ্খ বাজানোর ভিডিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা যথেষ্ট বুদ্ধির পরিচয় নয়। এর আগে সোশ্যাল মিডিয়ায় ইউভানের প্রতিটি মুহূর্ত শেয়ার করার প্রসঙ্গে রাজ বলেছিলেন, তিনি ও শুভশ্রী মধ্যবিত্ত পরিবারের সন্তান। ফলে ইউভানকে তারকা করার জন্য তাঁরা ছেলের মুহূর্তগুলি শেয়ার করেন না। এর নেপথ্যে মধ্যবিত্ত মানসিকতাই কাজ করে।

কিন্তু এই প্রসঙ্গে ইউভানের দিকও ভেবে দেখা প্রয়োজন। কোথাও একটি শিশুর বড় হওয়ার পথে সকলের অজান্তেই হয়তো চাপ সৃষ্টি হচ্ছে। এর জন্য শুধুমাত্র তার মা-বাবাই নন, একই সাথে দায়ী সমালোচক নেটিজেনরাও।

whatsapp logo