BollywoodHoop Plus

Hema Malini: বিবাহিত হয়েও হেমা মালিনীকে গর্ভবতী করে দিয়েছিলেন ধর্মেন্দ্র!

ধর্মেন্দ্র (Dharmendra)-র সাথে যখন হেমা মালিনী (Hema Malini)-র বিয়ে হয়, তখন তিনি আগে থেকেই প্রকাশ কৌর (Prakash Kaur)-এর সাথে বিবাহিত। রয়েছে তাঁর দুটি পুত্রসন্তান ও দুটি কন্যাসন্তান। ধর্মেন্দ্র বহুবার হেমাকে নিজের ভালোবাসার কথা বললেও তিনি বিবাহিত হওয়ার কারণেই হেমা দূরে থাকতে পছন্দ করছিলেন। এর মধ্যেই জিতেন্দ্র (Jeetendra)-র সাথে তাঁর বিয়ে ঠিক হয়ে গিয়েছিল। বিয়ের দিন জিতেন্দ্র যখন বরবেশে বিয়ের আসরে পৌঁছে গিয়েছিলেন, সেই সময় ধর্মেন্দ্র সেখানে আসেন। তিনি হেমাকে বলেছিলেন, তাঁকে ছাড়া বাঁচা সম্ভব নয়। সেদিন একটি বন্ধ ঘরের মধ্যে হেমা, ধর্মেন্দ্র ও জিতেন্দ্রর কি কথা হয়েছিল তা আজও জানা যায়নি। তবে হেমা ঘর থেকে কাঁদতে কাঁদতে বেরিয়ে গিয়েছিলেন। জিতেন্দ্র ফিরে গিয়েছিল বিয়ে না করেই।

পরবর্তীকালে প্রথম স্ত্রী প্রকাশের সাথে বিবাহ বিচ্ছেদ না করেই ইসলাম ধর্ম গ্রহণ করে হেমাকে দ্বিতীয়বার বিয়ে করেন ধর্মেন্দ্র। তৎকালীন মিডিয়া তাঁকে ‘চরিত্রহীন’ আখ্যায়িত করলে সকলকে অবাক করে প্রতিবাদ করেছিলেন প্রকাশ। তিনি বলেছিলেন, হেমার মতো সুন্দরী মহিলাকে যে কোনো পুরুষ নিজের স্ত্রী হিসাবে পেতে চাইবেন। এই কারণে নিজের স্বামীকে ‘চরিত্রহীন’ বলতে রাজি নন তিনি। হেমার সাথে আলাদা বাংলোয় সংসার পেতেছিলেন ধর্মেন্দ্র। কালের নিয়মে প্রথমবার অন্তঃসত্ত্বা হন হেমা। ধর্মেন্দ্রর মা তা জানতে পেরে পৌঁছে যান ডাবিং স্টুডিওয়।

সেখানে তখন হেমা ব্যস্ত ছিলেন ডাবিং-এর কাজে। ধর্মেন্দ্রর মা হেমাকে আশীর্বাদ করে বলেন, যেন সুস্থ সন্তানের জন্ম হয়। যথেষ্ট খুশি ছিলেন হেমার শাশুড়ি। এরপর জন্ম হয় হেমা ও ধর্মেন্দ্রর প্রথম কন্যাসন্তান এষা (Esha Deol)-এর। কয়েক বছর পর দ্বিতীয় কন্যাসন্তান অহনা (Ahana Deol)-এর জন্ম দেন হেমা।

পরবর্তীকালে এষা বলিউডে কয়েকটি ফিল্মে অভিনয় করলেও অহনা একজন নৃত্যশিল্পী। তবে ধর্মেন্দ্রর মা হেমাকে আশীর্বাদ করলেও আজও অবধি তাঁদের পৈতৃক ভিটায় পা রাখার অধিকার পাননি হেমা।

whatsapp logo