Hoop Life

সন্ধ্যের পর ধুনোর সঙ্গে এই গাছের পাতা মিশিয়ে ধুনো দিন, অর্থনৈতিক সংকট দূর হবে ‌

সন্ধ্যের সময় যদি ধুনো দিতে চান, তাহলে অবশ্যই এ বিশেষ-পাতা ব্যবহার করুন আমরা অনেক সময় বুঝতে পারি না যে এই বিশেষ-পাতা মিশিয়ে আমাদের ঠিক কি উন্নতি হতে পারে, কিন্তু আপনি যদি একবার জানেন একবার যদি নিয়ম মেনে বিশেষ-পাতা ব্যবহার করে রোজ ধুনো দিতে পারেন, তাহলে দেখবেন আপনার জীবন কত সুখ শান্তিতে ভরে গেছে, জীবনের সুখের জন্য আপনাকে সামান্য এই কাজটি করতে হবে। আমরা নানাভাবে অর্থনৈতিক সংকটের মধ্যে থাকি। অর্থনৈতিক এই সংকট থেকে যদি মুক্তি পেতে চান, তাহলে জানবেন আপনার জীবন অনেক বেশি সুন্দর হয়ে গেছে।

জীবনে চলার পথে কতই না সমস্যা হয়, আর এই সমস্যা থেকে মুক্তি দেবে এই সাধারন ঘরোয়া টোটকা গুলি। তবে ঘরোয়া টোটকা যদি করতে চান তাহলে আপনাকে মন থেকে করতে হবে। কারণ আপনি মন থেকে যদি বিশ্বাস না করেন তাহলে এই সমস্ত ঘরোয়া টোটকা কোনো কাজেই লাগবে না, অনেকেই হয়তো এই ধরনের ঘরোয়া টোটকা গুলোকে কুসংস্কার বলে উড়িয়ে দেবেন কিন্তু বিশ্বাস করুন, যদি একবার মন থেকে এই টোটকাগুলি নিজের মধ্যে নিয়ে নিতে পারেন বা প্রতিদিন এগুলো মেনে চলতে পারেন, তাহলে পুজোর সঙ্গে এই ছোট ছোট কাজগুলো করলে আপনার জীবন অনেক সুন্দর হয়ে যাবে।

ধুনোর সঙ্গে অবশ্যই আপনাকে নিমপাতা দিতে হবে। নিমপাতা দেওয়ার একটা নিয়ম আছে কখনই কোন বুড়ো হয়ে যাওয়া নিমপাতা দেওয়া যাবেনা, কচি নিমপাতা আপনাকে ধুলোর সঙ্গে মিশিয়ে দিতে হবে, তবে এই ধুনো দেওয়ার আগে আপনাকে কতগুলো নিয়ম মানতে হবে, সন্ধ্যেবেলা মানে সন্ধ্যে হওয়ার ঠিক আগে এই গাছ থেকে নিমপাতা পেড়ে রাখতে হবে, ভালো করে ধুয়ে পরিষ্কার করে শুকনো করে নিতে হবে। এরপর আপনাকে ভালো করে শুদ্ধ হয়ে শুদ্ধ বস্ত্রে খুব ভালো করে পরিস্কার হয়ে ঠাকুরের সামনে বসে ধুনো জ্বালিয়ে তার মধ্যে একমাত্র নিমপাতা দিয়ে দিতে হবে।

whatsapp logo