whatsapp channel

Skin Care Tips: রোজ রাতে নাভিতে দিন এক ফোঁটা তেল, ত্বকের সমস্যা মিটবে চিরতরে

ত্বকে উজ্জ্বল ঝকঝকে পরিষ্কার করার জন্য আমরা কত কিছুই না করে থাকি। ত্বকের ওপরে কালো ছোট ছোট দাগ র‍্যাশ, ব্রণ আমাদের বিরক্তিতে ফেলে। কিন্তু আর সেসব নিয়ে ভাবতে হবে না,…

Shreya Chatterjee

Shreya Chatterjee

Advertisements
Advertisements

ত্বকে উজ্জ্বল ঝকঝকে পরিষ্কার করার জন্য আমরা কত কিছুই না করে থাকি। ত্বকের ওপরে কালো ছোট ছোট দাগ র‍্যাশ, ব্রণ আমাদের বিরক্তিতে ফেলে। কিন্তু আর সেসব নিয়ে ভাবতে হবে না, রোজ রাতে শুতে যাওয়ার সময় নানা শুধুমাত্র ত্বকের পরিচর্যা নয়, আপনি আপনার নাভিতে এক ফোঁটা তেল দিয়ে মালিশ করুন তাহলেই দেখবেন আপনার ত্বক কত সুন্দর পরিষ্কার, ঝকঝকে হয়ে গেছে। তবে শুধু ত্বকই নয়, শরীরের যে কোনো সমস্যার সমাধান করবে নাভিতে এই তেল দেওয়ার অভ্যাস। দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় দেখে ফেলুন অসাধারণ টিপস –

Advertisements

১) শরীরে ব্যথা বেদনা দূর করে – হয়তো অনেকেই ভাবছেন নাভিতে তেলের সঙ্গে শরীরের ব্যথা বেদনার কি সম্পর্ক কিন্তু আয়ুর্বেদ শাস্ত্র বলছে নাভি হলো আমাদের দ্বিতীয় মস্তিষ্ক। এই নাভিতেই রয়েছে সমস্ত উপাদান। তাই এই নাভি প্রতি নিয়মিত তেল দিয়ে মালিশ করতে পারেন। তাহলে আপনার বাতের ব্যথা থেকে শুরু করে শরীরের যেকোনো ব্যথা থেকে আপনি উপশম পেতে পারেন।

Advertisements

Advertisements

২) মাসিকের ব্যথা, যন্ত্রণা দূর করে – বর্তমানে যুগের পরিবর্তনের সাথে সাথে মেয়েদের মাসিকের সমস্যা অনেক বেশি পরিমাণে দেখা যাচ্ছে। এই সময় অনিয়মিত ঋতুচক্র এছাড়াও মাসিকের সময় প্রচন্ড গায়ে, হাত পায়ে পেটে ব্যথা থেকে যদি রেহাই পেতে চান, তাহলে প্রতিদিন রাতে শুতে যাওয়ার সময় না হলেও ভালো করে তেল মালিশ করুন।

Advertisements

৩) ত্বক ভালো রাখতে সাহায্য করে – ত্বক ভালো রাখতে সাহায্য করতে সাহায্য করে যদি আপনি প্রতিদিন নাভিতে তেল মালিশ করতে পারেন। যাদের ব্রণের সমস্যা আছে তারা সরষের তেলের মধ্যে এক মুঠো নিমপাতা খুব ভালো করে ভেজে নিয়ে ছেঁকে সেই তেল যদি প্রতিদিন নাভিতে ভালো করে ম্যাসাজ করতে পারেন, তাহলে আপনার ত্বক অনেক বেশি সুন্দর থাকবে। ব্রণ হওয়ার সম্ভাবনা অনেকটা কমে যাবে।

৪) ঠোঁট ফাটা বন্ধ করবে – ঠোঁট সুন্দর গোলাপি নরম রাখতে সাহায্য করে। আপনি যদি প্রতিদিন এই রাত্রিবেলা শোয়ার আগে নাভিতে ভালো করে তেল মালিশ করতে পারেন, এছাড়াও প্রতিদিন স্নানের আগেও নাভিতে তেল মালিশ করতে পারেন, এতে কিন্তু উপকার পাবেন। সেক্ষেত্রে সরষের তেল, নারকেল তেল যে কোনো তেল নিয়ে পেটের চারপাশে এবং নাভিতে খুব ভালো করে মাসাজ করুন।

সতর্কীকরণ– উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনোরকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo
Advertisements
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক