whatsapp channel

অন্তিম যাত্রাপথে দিলীপ কুমার, সরকারের তরফ থেকে পেলেন শেষ শ্রদ্ধাঞ্জলি, রইলো ভিডিও

তিন দশক আগে বলিউডকে বিদায় জানিয়েছেন দিলীপ সাহাব। এবারে ধরণী থেকে বিদায় নিলেন ‘ট্র্যাজিক কিং’ দিলীপ কুমার। পেলেন মহা সন্মান মহারাষ্ট্র সরকারের তরফ থেকে। আজ সকালে ৭টার দিকে শেষ নিঃশ্বাস…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

তিন দশক আগে বলিউডকে বিদায় জানিয়েছেন দিলীপ সাহাব। এবারে ধরণী থেকে বিদায় নিলেন ‘ট্র্যাজিক কিং’ দিলীপ কুমার। পেলেন মহা সন্মান মহারাষ্ট্র সরকারের তরফ থেকে। আজ সকালে ৭টার দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন দিলীপ কুমার। বাড়িতে তার শরীর আনার পরেই সেই স্থানে উপস্থিত হন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে।

Advertisements

মুম্বইয়ের পিডি হিন্দুজা হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। সেখানেই প্রয়াত হয়েছেন তিনি।বার্ধক্যজনিত কারণেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। এদিন গোটা বলিউড উঠে আসে তার বাসস্থানে। শাহরুখ থেকে করণ জোহর, রণবীর কাপুর, বিদ্যা বালান সহ বহু তারকা। চোখের জলে ভাসছেন দিলীপ স্ত্রী সায়রা বানু।

Advertisements

Advertisements

এদিন বিকেলে মহারাষ্ট্র সরকারের তরফ থেকে সসম্মানে দিলীপ কুমারের নিথর দেহ নিয়ে যাওয়া হয় শেষকৃত্য সাধনের জন্য। দেখুন মহারাষ্ট্র পুলিশের এবং সরকারের তরফ থেকে দেওয়া শেষ সন্মান।

Advertisements

 

View this post on Instagram

 

A post shared by Viral Bhayani (@viralbhayani)

প্রসঙ্গত, জন্মকালে তাঁর নাম ছিল মহম্মদ ইউসুফ খান। তার বাবার নাম ছিল মোহাম্মদ সারোয়ার খান, যিনি একজন ফল ব্যবসায়ী ছিলেন। বাবার সঙ্গে ব্যবসার কাজ করতেন দিলীপ কুমার। সেই সূত্রেই তার আলাপ হয় বিখ্যাত সাইকোলজিস্ট ডা. মাসানির সঙ্গে। ইনিই তাঁকে পরিচয় করিয়ে দেন ‘বোম্বে টকিজ’ এর মালিকের সঙ্গে। সেখানে দেবিকা রানির সঙ্গে পরিচয় করান তাঁর। এরপর প্রথম সুযোগ পান ‘জোয়ার ভাঁটা’ সিনেমায়। পরবর্তীতে নাম পরিবর্তন করে রাখেন দিলীপ কুমার। আজও তিনি সেই নামেই পরিচিত। আজ শুধু সায়রা বানুর কোহিনূরের ইতিহাস পরে রইল, চলে গেল রক্ত মাংসের শরীর।

whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media