whatsapp channel

রাণীমার মুকুটে নতুন পালক, আন্তর্জাতিক প্রতিযোগিতায় মনোনীত দিতিপ্রিয়ার সিনেমা

১৯৫৬ সালে শেষ বার রুপোলি পর্দাতে দেখা গিয়েছিল অপুকে। ৬০ বছর পর নতুন বছরে আবারও সেই অপুকে দেখা যাবে রুপোলি পর্দায়। এই ছবিতে অপুর সঙ্গে থাকবে তাঁর ৬ বছরের ছোট্ট…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

১৯৫৬ সালে শেষ বার রুপোলি পর্দাতে দেখা গিয়েছিল অপুকে। ৬০ বছর পর নতুন বছরে আবারও সেই অপুকে দেখা যাবে রুপোলি পর্দায়। এই ছবিতে অপুর সঙ্গে থাকবে তাঁর ৬ বছরের ছোট্ট ছেলে কাজল। বাবা ছেলের ভালোবাসার ছবি বুনেছেন পরিচালক শুভ্রজিৎ মিত্র। বিভূতিভূষণ বন্দোপাধ্যায়ের উপন্যাস ‘অপরাজিত’র শেষ ১৫০ পাতায় কি ছিল? সেই প্রশ্নের উত্তর দিলেন পরিচালক মশাই। বাবা পুত্রের সম্পর্কের স্নিগ্ধতা, ভালোবাসা এবং মায়া গোটা ছবিতে সুন্দর করে একটি ফ্রেমের মাধ্যমে বুনেছেন পরিচালক মশাই। অপুর ট্রিলজির মতো অভিযাত্রিক সাদা কালোতে দেখানো হয়েছে টেলিভিশনের পর্দায়।

Advertisements

অপুর সংসারে দেখানো হয়েছিল অপুর স্ত্রী অর্পণার মৃত্যুর পর ছেলে কাজলকে কাঁধে নিয়ে নিরুদ্দেশের পথে অগ্রসর হয়। এরপর? এই প্রশ্নের উত্তর দিল পরিচালক বাবু। অপু ছিল তীব্র ভ্রমণপ্রেমিক মানুষ। আর এই ভ্রমণ কিভাবে বাবা ছেলের সম্পর্ককে দৃঢ করে তুলেছে তাই দেখানো হল কলকাতা চলচ্চিত্র উৎসবে। শুভ্রজিৎ মিত্র এক সাক্ষাৎকারে জানান, বিভূতিভূষণ তাঁর বইতে শেষটা যেভাবে তুলে ধরেছেন ঠিক একই ভাবে তিনিও তার সিনেমাতে তুলে ধরার চেষ্টা করেছেন তার ছবিতে। পিরিয়ড ফিল্ম হওয়ার কারণে এই সিনেমা বানানোর আগে চলেছিল বিস্তর রিসার্চ।

Advertisements

এই ছবিতে অপুর চরিত্রে অভিনয় করেছেন অভিনেতা অর্জুন চক্রবর্তী। রানী রাসমনির রানিমা ওরফে দিতিপ্রিয়া অভিনয় করেছেন অপুর সংসারের শর্মিলা ঠাকুরের চরিত্রে অর্থাৎ অপর্ণা-র চরিত্রে। এছাড়া আছে এই সিনেমাতে সব্যসাচী চক্রবর্তী, অর্পিতা চট্টোপাধ্যায়, শ্রীলেখা মিত্র,সোহাগ সেন, বরুন চাঁদা, তনুশ্রী শঙ্কর। এইবছর এই সিনেমাটি প্রথম জাতীয় চলচ্চিত্র প্রতিযোগিতায় মনোনীত হয়। সোমবার এই চলচ্চিত্র উৎসবে হাজির ছিলেন পরিচালক শুভ্রজিৎ মিত্র, প্রযোজক গৌরাঙ্গ জালান,সুমিত আগরওয়াল, অর্জুন চক্রবর্তী, সব্যসাচী চক্রবর্তী, বিক্রম ঘোষ, দিতিপ্রিয়া রায়, আয়ুষ্মাণ মুখোপাধ্যায়, উজ্জয়িনী মুখোপাধ্যায়, সাহেব চট্টোপাধ্যায়, বিশ্বনাথ বসু, শুভ্র এস দাস।

Advertisements

এই নন্দন চত্বরে অর্পণা ওরফে দিতীপ্রিয়া নিজের সাদামাটা লুকে সকলের নজর কাড়লেন। এই দিন অভিনেত্রী গাঢ় ধূসর রঙের শাড়ি পড়ে হাজির হন চলচ্চিত্র উৎসবে। আর সেই লুক নিজেই নিজের ইন্সটাগ্রামে শেয়ার করেছেন। কালো গলা বন্ধ টপের সঙ্গে সিল্কের শাড়িতে আর রূপোর গয়নায় সেজেছেন দিতীপ্রিয়া। পায়ে ছিল কালো স্টিলেটো। বরাবরের মতো নিজের ছোট করে ছাঁটা চুলের হেয়ারস্টাইলে স্বাচ্ছন্দ্য রানিম। ক্যপশানে লিখেছেন, কিফ-এ অভিযাত্রিকের প্রথম প্রদর্শনের কিছু মুহূর্ত। আর নিমেষে ভাইরাল অর্পণার এই লুক।

Advertisements

whatsapp logo
Advertisements
Avatar