whatsapp channel

Lifestyle: দীপাবলির আগেই সংসারে ফিরবে সুখ সমৃদ্ধি, মেনে চলুন পাঁচটি বাস্তু টিপস

আমরা আমাদের বাড়ি সাজিয়ে তুলতে এবং প্রতিটি ঘরের জন্য সেরা ইন্ডোর ডেকোরেশন করার সময় যদি বাস্তু মেনে করি তাহলে জীবনে অনেক উন্নতি করতে পারব। দৈনন্দিন জীবনে আমরা যে স্ট্রেস এবং…

Shreya Chatterjee

Shreya Chatterjee

Advertisements
Advertisements

আমরা আমাদের বাড়ি সাজিয়ে তুলতে এবং প্রতিটি ঘরের জন্য সেরা ইন্ডোর ডেকোরেশন করার সময় যদি বাস্তু মেনে করি তাহলে জীবনে অনেক উন্নতি করতে পারব। দৈনন্দিন জীবনে আমরা যে স্ট্রেস এবং নেতিবাচকতার মাত্রার সম্মুখীন হই, তার পরিপ্রেক্ষিতে বাস্তু মেনে বাড়ি তৈরি করা অত্যন্ত প্রয়োজনীয় হয়ে উঠেছে। সংসারে ইতিবাচকতা আনতে আপনি অবশ্যই মেনে চলুন কিছু বাস্তু টিপস, তাই আর দেরি না করে কালীপুজোর আগে আমাদের Hoophaap এর পাতায় জলদি দেখে ফেলুন অসাধারণ কিছু বাস্তু টিপস।

Advertisements

১) প্রবেশদ্বারের দিকে নজর দিন – একটি পরিষ্কার এবং সুন্দর প্রবেশদ্বার ইতিবাচকতা আনতে সাহায্য করে। চেষ্টা করুন এবং আপনার প্রবেশদ্বারকে সর্বদা উজ্জ্বল, পরিষ্কার পরিচ্ছন্ন থাকে। বাস্তু অনুসারে, উত্তর বা পূর্ব আপনার প্রবেশদ্বারের জন্য ভালো। পুজোর আগে প্রবেশদ্বার এর সামনে কোনরকম নোংরা, ময়লা আবর্জনা অথবা জুতো রাখার জায়গা রাখবেননা, এটি কিন্তু আপনার গৃহের জন্য নেতিবাচক প্রভাব ফেলতে পারে।

Advertisements

Lifestyle: দীপাবলির আগেই সংসারে ফিরবে সুখ সমৃদ্ধি, মেনে চলুন পাঁচটি বাস্তু টিপস

Advertisements

২) মাটির প্রদীপ –

Advertisements

বাস্তু বিশেষজ্ঞরা বলছেন, কালীপুজোর আগে প্রতিদিন যদি একটা মাটির প্রদীপ জ্বালিয়ে রাখতে পারেন, দেখবেন আপনার জীবন অনেকটা পালটে যাবে। কড়া নাড়বে সুখবর।

৩) অ্যাকোয়ারিয়ামে মাছ রাখুন –

আমাদের দৈনন্দিন জীবনে স্ট্রেস দিন দিন আমাদের স্বাস্থ্যের উপর প্রভাব ফেলছে। কালী পুজোর আগে জীবন সুন্দর করতে ঘরে আনুন নতুন জিনিস। বাস্তুশাস্ত্র বলে যে, অ্যাকোয়ারিয়ামের জল এবং মাছগুলিকে যদি হাতে একটু সময় নিয়ে বেশ খানিকক্ষন ধরে একদৃষ্টিতে তাকিয়ে থাকতে পারেন তবে তা আমাদের ইন্দ্রিয়গুলিকে স্বয়ংক্রিয়ভাবে শান্ত করতে পারে। রঙিন মাছ রাখলে ইতিবাচকতা বাড়বে এবং সমৃদ্ধি ও সম্পদ বাড়বে। বাস্তু বিশেষজ্ঞরা পরামর্শ দেন, যে একটি অ্যাকোয়ারিয়াম বসার ঘরে রাখা উচিত, ঘরের উত্তর-পূর্ব বা দক্ষিণ-পূর্ব দিকে। তাই আর দেরি না করে এবার পুজোর আগে বসার ঘর সাজানোর জন্য আর অন্য কিছু নয় একটি মাছের জায়গা নিয়ে আসুন।

Lifestyle: দীপাবলির আগেই সংসারে ফিরবে সুখ সমৃদ্ধি, মেনে চলুন পাঁচটি বাস্তু টিপস

৪) কাঁটা জাতীয় গাছ নয় –

বর্তমানে অনেকেই গাছকে ভালোবেসে পুরো বাড়ী ঘরদোর সাজিয়ে ফেলছেন কাঁটা গাছ দিয়ে, কিন্তু আপনি কি জানেন কোনরকম কাঁটা জাতীয় গাছ আপনার বাড়ির জন্য ঠিক কতটা ক্ষতিকর হতে পারে? কালীপূজার আগে বাড়িতে ক্যাকটাস জাতীয় এবং অন্যান্য ঝোপঝাড়ের মতো কাঁটাযুক্ত গাছ রাখা এড়িয়ে চলুন, যা নেতিবাচক শক্তিকে আকর্ষণ করতে পারে। প্লাস্টিক বা নকলের পরিবর্তে আসল ফুল দিয়ে আপনার ঘর সাজান। এছাড়া বাগানে যদি কোনভাবে কোন গাছ মরে যায় বা ডাল শুকিয়ে যায়, তাহলে তৎক্ষণাৎ ছুঁড়ে ফেলে দিন।

৫) বাড়ি ঘর পরিষ্কার পরিচ্ছন্ন রাখুন –

সবশেষে যে কথাটি না বললেই নয়, কালীপুজোর আগে ঘরবাড়ি যদি নোংরা অপরিষ্কার থাকে, তাহলে নেতিবাচক দিক আপনার গৃহে প্রবেশ করবে। যেহেতু পরিষ্কার-পরিচ্ছন্নতা সর্বদা ভালো শক্তির প্রবাহ বজায় রাখতে সহায়ক, ঝকঝকে, পরিষ্কার জানালা এবং দরজাগুলি বাড়িতে এবং আপনার জীবনে ইতিবাচক শক্তিকে আকর্ষণ করে। যদি সম্ভব হয়, আপনার জানালার কাছে একটি ছোট জলের ফোয়ারা রাখতে পারেন, বাস্তু বিজ্ঞানীরা বলেন, ফোয়ারা কিন্তু আপনার জীবনে অনেক শান্তি আনবে, অর্থনৈতিক সংকট থেকে অনেকটা কাটিয়ে উঠতে পারবেন। এছাড়াও রাখতে পারেন লাফিং বুদ্ধ।

Lifestyle: দীপাবলির আগেই সংসারে ফিরবে সুখ সমৃদ্ধি, মেনে চলুন পাঁচটি বাস্তু টিপস

Disclaimer: বাস্তুবিদদের পরামর্শ ও মতামতের ভিত্তিতে প্রতিবেদনটি লেখা হয়েছে। ব্যক্তিবিশেষে এর ফল ভিন্ন হতে পারে।

whatsapp logo
Advertisements
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক