whatsapp channel

Lifestyle: দীপাবলিতে বাড়িতে আনুন এই পাঁচটি গাছ, হতে পারেন কোটিপতি

বাড়িতে সবুজের সমারোহ করে তুলতে চান? তাহলে অবশ্যই কালীপুজোর আগে বাড়িতে নিয়ে আসুন এই পাঁচটি গাছ। এই পাঁচটি গাছ যদি আপনি কালীপুজোর আগে বাড়িতে রাখতে পারেন তাহলে দেখবেন আপনার অর্থভাগ্য…

Shreya Chatterjee

Shreya Chatterjee

বাড়িতে সবুজের সমারোহ করে তুলতে চান? তাহলে অবশ্যই কালীপুজোর আগে বাড়িতে নিয়ে আসুন এই পাঁচটি গাছ। এই পাঁচটি গাছ যদি আপনি কালীপুজোর আগে বাড়িতে রাখতে পারেন তাহলে দেখবেন আপনার অর্থভাগ্য একেবারে খুলে যাবে। অর্থনৈতিক সংকট থেকে নিজেকে মুক্ত করতে পারবেন। অনেক সময় অনেক কিছু করে কিছুতেই অর্থনৈতিক ভাগ্য ফেরানো সম্ভব হয় না, তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় চটজলদি দেখে ফেলুন, কিভাবে কালীপুজোর আগে মাত্র পাঁচটি গাছ দিয়েই ভাগ্যকে চমকাতে পারবেন।

Lifestyle: দীপাবলিতে বাড়িতে আনুন এই পাঁচটি গাছ, হতে পারেন কোটিপতি

১) মানি প্ল্যান্ট – আমরা অনেকের বাড়িতে গিয়ে দেখে থাকি সেখানে মানিপ্ল্যান্ট দিয়ে ঘর সাজানো হয়েছে। বিষয়টা দেখতে যেমন ভালো লাগে, আপনি কি জানেন বাস্তু বিশেষজ্ঞরা বলছেন, এই গাছ আপনার ঘরের জন্য ঠিক কতটা লাকি? একবারে এই গাছ নিজের ঘরেই লাগিয়ে দেখুন। তবে লাগানোর সময় কতগুলো নিয়ম মেনে চলতে হবে। বাস্তু বিশেষজ্ঞের মতানুযায়ী, আপনাকে নিচের দিকে এই গাছ লাগাতে হবে না সেই দিকেই লাগাতে হবে, অন্যদিকে হলে কিন্তু হিতে বিপরীত হতে পারে। এই গাছের পাতা হলুদ হয়ে গেলে তৎক্ষনাত সেটা কেটে বাদ দিয়ে দিন। এছাড়া কাঁচের বোতলে মানিপ্ল্যান্ট রাখতে পারেন। এমন জায়গায় এই গাছ রাখতে হবে যেখান থেকে সোজা উপরে উঠে যেতে পারে। মানিপ্ল্যান্ট কখনো উপর থেকে নিচের দিকে ঝুলিয়ে দেবেন না।

২) তুলসী গাছ – হিন্দু ধর্মাবলম্বী প্রত্যেকের বাড়িতে একটি করে তুলসী গাছ অন্তত থাকে। এই তুলসী গাছে আপনি যদি নিয়মিত জল দিতে পারেন, অবশ্যই বাস্তু বিশেষজ্ঞদের নিয়ম মেনে সমস্ত কাজ করতে হবে। তবেই কিন্তু আপনি মা তুলসীর কৃপা পেতে পারেন। আর কালীপুজোর আগেই পারলে একটি তুলসী গাছ বাড়িতে আনুন। সকাল-সন্ধ্যায় নিয়ম করে আপনাকে জল দিতে হবে। তবে সন্ধ্যেবেলা আপনাকে প্রণাম মন্ত্র পাঠ করতে হবে এবং তুলসী গাছের নিচে একটি প্রদীপ জ্বেলে দিতে হবে।

৩) অ্যালোভেরা জেল – বাড়িতে টবে, ছাদে, বাগানে উঠোনে অ্যালোভেরা গাছ রোপন করুন। আপনি কি জানেন এই একটিমাত্র অ্যালোভেরা গাছ আপনার জীবন বদলে দিতে পারে। কালীপুজোর আগে একটি অ্যালোভেরা গাছ কোন নার্সারি থেকে কিনে আনুন। কিনে এনে পছন্দ মতন জায়গায় রেখে দিন। অ্যালোভেরা গাছের মধ্যে আছে প্রচুর পরিমাণে পজিটিভ এনার্জি।

Lifestyle: দীপাবলিতে বাড়িতে আনুন এই পাঁচটি গাছ, হতে পারেন কোটিপতি

৪) রাবার প্ল্যান্ট –কালীপুজোর আগে বাড়িতে নিয়ে আসুন রাবার প্ল্যান্ট। প্ল্যান্ট পাতাযুক্ত গাছটি আপনার বাড়িকে যেমন সৌন্দর্য ফুটিয়ে তুলবে, ঠিক তেমনি বাড়ির মধ্যে নিয়ে আসবে প্রচুর পরিমাণে অক্সিজেন এবং বাড়িতে নিয়ে আসবে পজিটিভ এনার্জি। যার ফলে আপনার পরবর্তী কাজগুলো করতে অনেক সুবিধা হবে।

Lifestyle: দীপাবলিতে বাড়িতে আনুন এই পাঁচটি গাছ, হতে পারেন কোটিপতি

৫) জেড প্ল্যান্ট – কালীপুজোর আগে বাড়িতে আনতে পারেন জেড প্ল্যান্ট গাছ। এই গাছটি খুব সহজেই যে কোন নার্সারিতে কিনতে পাবেন। এই গাছটি আপনি যদি কালীপুজোর আগে ঘরে আনতে পারেন, তাহলে দেখবেন  অর্থনৈতিক সংকটকে আপনি নিমেষে দূর করতে পারছেন।

Disclaimer: বাস্তুবিদদের পরামর্শ ও মতামতের ভিত্তিতে প্রতিবেদনটি লেখা হয়েছে। ব্যক্তিবিশেষে এর ফল ভিন্ন হতে পারে।

whatsapp logo
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক