whatsapp channel

Lifestyle: পুজোর সময় ভুলেও করবেন না এই কাজগুলি, হতে পারে মহাবিপদ

আমরা অনেকেই নিত্য পুজো করার সময় এমন কিছু কিছু ভুল করে থাকি, যার জন্য হয়তো আমাদের কোনো সমস্যার সমাধান নিমেষের মধ্যে হতে পারছে না, সে সমস্যা কি যদি একেবারে নিমেষের…

Avatar

আমরা অনেকেই নিত্য পুজো করার সময় এমন কিছু কিছু ভুল করে থাকি, যার জন্য হয়তো আমাদের কোনো সমস্যার সমাধান নিমেষের মধ্যে হতে পারছে না, সে সমস্যা কি যদি একেবারে নিমেষের মধ্যে সমাধান করতে চান তাহলে নিত্য পুজো করার সময় এই কথাগুলি অবশ্যই মাথায় রাখুন, এই কাজগুলো কখনোই করবেন না। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস –

১) ঠাকুর ঘরের মধ্যে কোন রকম ভাঙা চোরা মূর্তি অপরিষ্কার ঠাকুরের ছবি রাখা যাবে না, এটি কিন্তু আপনার জন্য অনেক খারাপ বার্তা বয়ে নিয়ে আসতে পারে। কোন পুজোই কিন্তু ঠিকঠাক মন দিয়ে আপনি করতে পারবেন না এমনটা হলে।

২) ঠাকুর ঘরে পুজো করার আসুন যেন অন্য কোন কাজে ব্যবহার করবেন না, তাহলে কিন্তু আপনার জীবনে অনেক অশান্তি নেমে আসতে পারে।

৩) খেয়াল রাখতে হবে, ঠাকুর ঘরে বসে পুজো করার সময় কখনই ঠাকুরের ছবির সামনে মুখোমুখি বসে পুজো করা যাবে না, একটু ডানদিক চেপে বসে পুজো করতে হবে।

৪) ঠাকুরকে ভোগ দেওয়ার সময় আতপ চাল দিয়েই ভোগ দিতে হবে, অন্য কোন চাল কিন্তু আপনি ব্যবহার করতে পারবেন না।

৫) ঠাকুরকে সর্বদা সিংহাসনের ওপরেই রাখবেন। সিংহাসন থেকে নামিয়ে রাখা যাবেনা।

৬) ঠাকুরঘরে প্রদীপ জ্বালানোর সময় থেকে ঠান্ডা করার আগে অবধি সর্বদা মাথায় রাখতে হবে, প্রদীপের শিখা যেন কখনো নিভে না যায়। কারণবশত নিভে গেলে পুজো শেষ না হওয়া অবধি জ্বালিয়ে রাখুন।

whatsapp logo