Hoop Life

Vastu Tips: ভুল করেও এই জিনিসটি ঈশান কোণে রাখবেন না, হতে পারেন ফতুর

বাস্তু মতে উত্তর-পূর্ব দিকটি হল সবচেয়ে শ্রেষ্ঠ দিক এই কোণটিকে বলা হয় ঈশান কোণ। এই কোণে দেবদেবীর অধিবাস বলে মনে করা হয়, তাই আপনি যদি বাড়ি তৈরি করেন তাহলে তৈরি করার সময় খেয়াল রাখবেন বাড়ির এই কোণে আপনি কি রাখবেন আর কি রাখবেন না। আমরা অনেক সময় এগুলো বিশ্বাস করি না। না করার ফলে না মেনে যখনই বাড়ি তৈরি করা হয় তারপরে নানান রকম ঝগড়া, অশান্তি নানান রকম খারাপ খবর, অর্থনৈতিক সংকট এই সমস্ত সমস্যা আমাদের জীবনকে গ্রাস করে। তাই চটজলটি দেখে নিন উত্তর পূর্ব দিক অর্থাৎ ঈশান দিকটিতে বা ঈশান কোণে আপনি কোন জিনিসটি রাখবেন আর কোন জিনিসটি রাখবেন না।

ঈশান কোণে কি রাখা উচিত – এ কোণটির সর্বদা পরিষ্কার রাখাই ভালো কোনো রকম নোংরা আবর্জনা দিয়ে এই কোণটিকে একেবারেই ভর্তি করে রাখবেন না। এই কোণে কূপ, পানীয় জলের ইত্যাদি জায়গা তৈরি করা অত্যন্ত শুভ। এছাড়া এসব গুণে পুজোর জায়গায় হিসেবেও বাঁচতে পারেন।

ঈশান কোণে কি কি জিনিস রাখা উচিত নয় –ঈশান কোণ কখনো নোংরা আবর্জনা করে রাখবেন না, শৌচাগার, রান্নাঘর কখনো লোহার ভারী জিনিসপত্র এই কোনো একেবারে রাখা নিষিদ্ধ। ইলেকট্রিকের কোনো জিনিস এমন ইনভার্টার ফ্রিজ, ওয়াশিং মেশিন কখনো ঈশান কোণে রাখবেন না।

এ নিয়মগুলি অবশ্যই মেনে চলুন না হলে কিন্তু আপনার হয়ে যাবে মহাবিপদ। এই বিপদ যদি একবার আপনাকে গ্রাস করে তাহলে দেখবেন সে বিপদের হাত থেকে আপনি কিছুতেই বেঁচে উঠতে পারছেন না, তাই বিপদের হাত থেকে যদি বাঁচতে হয়, বাস্তু মেনে চলুন। বাস্তু মেনে কুসংস্কার নয়, বাস্তু হল বিজ্ঞান। আপনি যদি একটু ইতিহাসের পাতা ওল্টান, তাহলে দেখবেন প্রাচীন কাল থেকে মানুষ মেনে চলছে।

Disclaimer: বাস্তুবিদদের পরামর্শ ও মতামতের ভিত্তিতে প্রতিবেদনটি লেখা হয়েছে। ব্যক্তিবিশেষে এর ফল ভিন্ন হতে পারে।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক