whatsapp channel

Vastu Tips: রান্নাঘরে থাকা গুড় দিয়েই করুন সহজ প্রতিকার, অর্থ-সুখে ফুলেফেঁপে উঠবে সংসার

ইদানিং বাস্তু (Vastu) নিয়ে চর্চা বেশ ভালো মাত্রায় দেখা যাচ্ছে আমজনতার মধ্যে। সংসার এবং পরিবারের সদস্যদের মঙ্গলার্থে অনেকেই এখন বাস্তুশাস্ত্রের প্রতি বিশেষ নজর দিচ্ছেন। বাস্তুশাস্ত্র মতে, অনেক জিনিসের মধ্যেই নানান…

Avatar

Nirajana Nag

ইদানিং বাস্তু (Vastu) নিয়ে চর্চা বেশ ভালো মাত্রায় দেখা যাচ্ছে আমজনতার মধ্যে। সংসার এবং পরিবারের সদস্যদের মঙ্গলার্থে অনেকেই এখন বাস্তুশাস্ত্রের প্রতি বিশেষ নজর দিচ্ছেন। বাস্তুশাস্ত্র মতে, অনেক জিনিসের মধ্যেই নানান গুণ থাকে, যেগুলি সংসারের জন্য কখনো শুভ কখনো আবার অশুভ প্রভাব ডেকে আনে। এমনকি জানলে অবাক হবেন, বাড়ির রান্নাঘরেও এমন কিছু জিনিস রয়েছে যা বাস্তুশাস্ত্রে বিশেষ গুরুত্ব রাখে। এর মাধ্যমে সুখ শান্তি ফিরে আসে সংসারে। এই প্রতিবেদনে খোঁজ থাকছে এমনি এক বস্তুর, যার মাধ্যমে ইতিবাচক শক্তির প্রবেশ হবে সংসারে।

বস্তুটি হল গুড়। বাস্তুশাস্ত্র এবং জ্যোতিষ শাস্ত্রে গুড়ের বিশেষ উপকারিতার কথা উল্লেখ করা হয়েছে। জীবনের বিভিন্ন সমস্যার প্রতিকার করা সম্ভব গুড় দিয়ে। এই প্রতিকারগুলি দিয়ে আর্থিক দুরবস্থা তো দূর হয়ই, উপরন্তু দুর্বল গ্রহকেও শক্তিশালী করে তোলা যায়। বিশিষ্ট জ্যোতিষবিদরা গুড়ের কার্যকারিতা সম্পর্কে বলেছেন। কিছু সহজ প্রতিকারের মাধ্যমেই পরিবারে সচ্ছলতা ফেরানো সম্ভব হবে। জ্যোতিষ শাস্ত্র মতে, গুড়ের কিছু প্রতিকারের সাহায্যে জন্ম ছকে দুর্বল সূর্যকে শক্তিশালী করা যায়। পেশাগত ক্ষেত্রে কোনো সমস্যা থেকে আর্থিক এবং স্বাস্থ্য সংক্রান্ত সমস্যা থেকেও রেহাই পাওয়া যায়।

Vastu Tips: রান্নাঘরে থাকা গুড় দিয়েই করুন সহজ প্রতিকার, অর্থ-সুখে ফুলেফেঁপে উঠবে সংসার

জ্যোতিষ শাস্ত্রে বলা হয়, জন্ম ছকে যদি মঙ্গল দুর্বল থাকে তাহলে মঙ্গলবার গুড় দান করা উচিত। মঙ্গলবার করে ৮০০ গ্রাম গম এবং একই পরিমাণ গুড় মিশিয়ে হনুমানজির মন্দিরে অর্পণ করলে মঙ্গলের অশুভ প্রভাব কাটে, ভাগ্য সহায় হয়। এছাড়া কুণ্ডলীতে যদি মঙ্গল দুর্বল থাকে তাহলে ময়দার মধ্যে গুড় মিশিয়ে থেতো করতে হবে। এই প্রতিকারে মঙ্গল দুর্বল হলে তা শক্তিশালী হয়।

একটি লাল কাপড়ে সামান্য গুড় বেঁধে তাতে এক টাকার কয়েন রেখে নদীর জলে ভাসিয়ে দিলে মনস্কামনা পূর্ণ হয়। চাকরির ইন্টারভিউ দিতে যাওয়ার সময় বাড়ি থেকে বেরোনোর আগে গরুকে আটা এবং গুড় খাওয়ালে বিশেষ সুফল মেলে। পরিবারে নিত্য অশান্তি দূর করতে এক কেজি গুড় কিনে বাড়ির বাস্তু মাটিতে পূঁতে দিতে হবে। অবিবাহিতরা গমের আটা জল দিয়ে মেখে তাতে গুড় মিশিয়ে মণ্ড বানিয়ে গরুকে খাওয়ালে বিয়ে না হওয়ার সমস্যা মিটবে।

Disclaimer: বিশেষজ্ঞদের পরামর্শ এবং মতামতের ভিত্তিতে লেখা হয়েছে প্রতিবেদনটি। ব্যক্তিবিশেষে এর ফল হতে পারে ভিন্ন।

Avatar

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই