Hoop Life

Skin Care Tips: সামনেই বন্ধুর বিয়ে? গ্লোয়িং স্কিন পেতে পাতে পরুক এই তিন সবজি

সামনে প্রিয় বান্ধবীর বিয়ে? তাহলে তো নিজেকে সুন্দর লাগতেই হবে, তবে শুধুমাত্র উপর থেকে ফর্সা হলেই চলবে না ভেতর থেকেও নিজেকে সুন্দর থাকতে হবে, ভেতর যদি পরিস্কার থাকেন, তাহলে কিন্তু আপনার ত্বক চুল সবই সুন্দর থাকবে, তাই আর দেরি না করে চটপট দেখে ফেলুন কোন তিনটি সবজি এই শীতকালে আপনাকে পাতে রাখতেই হবে।

প্রথমেই যে সবজির কথা না বললে নয়, সেটি হল গাজর শীতকালে প্রচুর পরিমাণে গাজর পাওয়া যায়, গাজরের সুপ, গাজরের হালুয়া, গাজরের সালাদ, গাজরের জুস, নানাভাবে গাজর খেতে পারেন। প্রতিদিন একটা করে খেলেই আপনি কিন্তু আপনার ত্বকের পরিবর্তন বুঝতে পারবেন।

এরপরে যে সবজিটির কথা না বললেই নয়, সেটি হল চাল কুমড়ো। চাল কুমড়ো সারা বছর বাজারে কিনতে পাওয়া যায়। চাল কুমড়া রস যদি প্রতিদিন সকালে উঠে খালি পেটে পান করতে পারেন তাহলে এটি শরীরে জমে থাকার সমস্ত রকমের টক্সিন বার করে দেয়, আর যার ফলে আপনার ত্বক হয়ে যায় ভীষণ সুন্দর, পরিষ্কার। যাদের ত্বকের নানান রকম দাগের সমস্যা রয়েছে বা চুল পড়ে যাওয়ার সমস্যা রয়েছে তারা কিন্তু এই সবজিটির প্রতিদিন খেতে পারেন।

আরেকটি যে সবজি এটিও মোটামুটি সারা বছর পাওয়া যায়, সেটি হল করলা যদি সপ্তাহে অন্তত দুদিন করলা, টমেটো এবং শসার রস একসঙ্গে মিশিয়ে পান করতে পারেন অথবা প্রতিদিন একটু করে করলা সেদ্ধ খেতে পারেন, তাহলে শরীর কিন্তু ভেতর থেকে অনেক ভালো হবে। এটি আপনার ব্লাডকে পিউরিফাই অর্থাৎ রক্ত পরিশোধন করতে সাহায্য করে এমনি সুন্দর থাকবে।

সতর্কীকরণ– উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনোরকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক