whatsapp channel
Hoop Life

Lifestyle: কাঁচের হোক বা ধাতুর, বাসনপত্র থাকবে ঝকঝকে, মাজার সময় মেনে চলুন সহজ টিপস

অনেকদিন বাড়িতে একই রকমের থালা-বাসন ঝকঝকে থাকবে। শখের ডিনার সেট কিংবা কাঁচের বাসন অথবা স্টিলের রোজকারের বাসনপত্র থাকবে, একবারে ঝকঝকে মেনে চলুন সহজ টিপস। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস –

১) কাঁচের শখের বাসন এর ওপরে জোরে জোরে ঘষাঘষি করবেন না তেলচিটে বাসনপত্র কে যদি গরম জলের মধ্যে বিশ্বাসগুলো এর মধ্যে বাসনগুলো বেশ কিছুক্ষণ ভিজিয়ে রাখতে পারেন তারপরে।

২) কাঁচের পাত্রে যদি ফাটলের দাগ কমাতে চান। তাহলে সেই পাথরের উপরে একটা চামচ রেখে, তার ওপরে গরম খাবার ঢেলে দিন তাহলে দেখবেন সহজে ফাটল ধরবে না।

৩) বাসন থেকে যদি তেলচিটে মশলাকে দূর করতে চান তাহলে গরম জলের মধ্যে বাসন ডুবিয়ে রাখবেন। বেশ কিছুক্ষণ তারপরে আপনি ডিসওয়াস দিয়ে ভালো করে মুছে নিলেই এই বাসন একেবারে ঝকঝকে পরিষ্কার হয়ে যাবে।

৪) উষ্ণ গরম জলের মধ্যে লেবুর রস দিয়ে এই মিশ্রণের মধ্যে যদি বাসনপত্র রেখে দিয়ে বেশ খানিকক্ষণ রেখে দিতে পারেন তারপরে জলে ধুয়ে নিলেই একেবারে ঝকঝকে হয়ে যাবে।

৫) কোন মেটাল স্ক্রাবার দিয়ে কখনই বাসনপত্র ঘষে পরিষ্কার করা উচিত না। তাহলে কিন্তু বাসন এর ওপরে বিশ্রী দাগ হবে আর এইডা কিছুতেই যাবে না সব সময় সুতির নরম কাপড় দিয়ে বাসন পরিষ্কার করা উচিত।

whatsapp logo