whatsapp channel

Skin Care Tips: বয়স হাঁটবে উল্টোপথে, বাড়িতে বানিয়ে মেখে ফেলুন অসাধারণ অ্যান্টি এজিং ক্রিম

চটজলদি বাড়িতেই বানিয়ে ফেলুন অ্যান্টি এজিং ক্রিম। ধরে রাখার জন্য আমরা কত কিছুই না করে থাকি কিন্তু বার্ধক্যকে আপনি বেঁধে রাখতে পারেন আপনার রান্নাঘরের কয়েকটি সামগ্রী দিয়ে। বয়স ধরে রাখার…

Avatar

HoopHaap Digital Media

চটজলদি বাড়িতেই বানিয়ে ফেলুন অ্যান্টি এজিং ক্রিম। ধরে রাখার জন্য আমরা কত কিছুই না করে থাকি কিন্তু বার্ধক্যকে আপনি বেঁধে রাখতে পারেন আপনার রান্নাঘরের কয়েকটি সামগ্রী দিয়ে।

বয়স ধরে রাখার সহজ পাঁচটি টিপস শিখে নিন –

১) একমুঠো ভাত ভালো করে চটকে নিতে হবে। এরপর এর সঙ্গে কাঁচা দুধ ভালো করে মিশিয়ে নিতে হবে। এরপর ভাল করে মুখে লাগিয়ে অন্তত পনের মিনিট রাখতে হবে।

২) একমুঠো ভাত ভালো করে চটকে নিতে হবে এরপর ভাতের সঙ্গে প্রয়োজনমতো মধু নিয়ে ভালো করে মুখে লাগিয়ে নিতে হবে তারপরে ঠাণ্ডা জলে ধুয়ে ফেলতে হবে।

৩) ভাত খাওয়ার পরে আমরা ভাতের ফ্যান ফেলে দি। ভাতের ফ্যান এক বাটি রেখে দিতে হবে। তার মধ্যে তুলো ভিজিয়ে প্রতিদিন সকাল দুপুর এবং বিকেল ভালো করে মুখের মধ্যে লাগিয়ে নিতে হবে। তারপর ঠাণ্ডা জলে ধুয়ে ফেলতে হবে।

৪) ১ টেবিল চামচ চালের গুঁড়ো এরপর এর সঙ্গে দেশ এবং কফি পাউডার কাঁচা দুধের সঙ্গে মিশিয়ে মুখে গলায় ভালো করে লাগিয়ে কিছুক্ষণ রেখে ধুয়ে ফেলতে হবে।

৫) নারকেল তেল হাতের ডগায় নিয়ে মুখের মধ্যে ভালো করে ম্যাসাজ করতে হবে। আর তারপরেই পেয়ে যাবেন আপনি অসাধারণ জেল্লাদার ত্বক।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media