Hoop Life

ঘরোয়া ফেসিয়াল করার সহজ ৫টি স্টেপ

পার্লারে গিয়ে ফেসিয়াল করার সকলের সময় থাকে না এছাড়াও পার্লারে আপনাকে কি কি উপকরণ দিয়ে ফেসিয়াল করছে তা আপনি জানতেও পারেনা তা আপনার ত্বকের জন্য কতটা উপকারী সেটা সম্পর্কে আপনি অবগত থাকেন না তাই যদি নিয়মিত বাড়িতে ফেসিয়াল করতে পারেন তাহলে আপনি সমস্ত সমস্যার সমাধান পেয়ে যাবেন হাতের কাছে। বাড়িতে ফেসিয়াল করার আরেকটি মজার ব্যাপার হল পকেটের টাকা অনেক কম খরচ হয় কারণ রান্না ঘরে থাকা কয়েকটি সহজ উপাদান দিয়ে আপনি বাড়িতে করে ফেলতে পারেন অসাধারণ ফেসিয়াল।

প্রথম ধাপ: ফেসিয়াল করার প্রথম ধাপ হলো ক্লিনজিং। দুধের মধ্যে একটি তুলো ভিজিয়ে নিয়ে পুরো মুখ, গলা, পিঠ ভালো করে পরিষ্কার করে নিন।

দ্বিতীয় ধাপ: ফেসিয়াল করার দ্বিতীয় ধাপ হল টোনিং। একটি পাত্রের মধ্যে সামান্য পরিমাণে গোলাপজল এবং শসার রস নিয়ে সেই মিশ্রণটি মুখের মধ্যে ভালো করে ম্যাসাজ করতে পারেন। তবে শীতকালে টোনার হিসেবে ব্যবহার করতে পারেন কমলালেবুর খোসা সেদ্ধ করা জল। অথবা আপনি যদি গ্রিন টি প্রতিদিন খেয়ে থাকেন তাহলে সেই গ্রিন টি-এর টি ব্যাগ ফেলে না দিয়ে জলের মধ্যে ৫ মিনিট ফুটিয়ে এটিকে টোনার হিসেবে লাগাতে পারেন।

তৃতীয় ধাপ: গরম জলের মধ্যে সামান্য নুন ফেলে দিয়ে এই জলের ভাব মুখের মধ্যে বেশ খানিকক্ষণ নিয়ে নিন। এতে আপনার মুখের ত্বকের রোমকূপ অনেক বেশি খোলা হয়েছে।

চতুর্থ ধাপ: ফেসিয়াল করার চতুর্থ ধাপ হলো ফেসপ্যাক। আপনার পছন্দ মতন যেকোনো জিনিস দিয়ে আপনি ফেসপ্যাক তৈরি করতে পারে। যদি ত্বক নরম করতে চান তাহলে অবশ্যই একটি বড় আকারের সিঙ্গাপুরি কলা, তার মধ্যে কফি পাউডার, তার মধ্যে প্রয়োজন মতন কাঁচা দুধ, এক চামচ মধু, এক চামচ চিনি ভালো করে মিশিয়ে নিয়ে মুখের মধ্যে বেশ খানিকক্ষণ লাগিয়ে রাখুন। কিছুক্ষণ পরে ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন।

পঞ্চম ধাপ: মুখ ভালো করে পরিষ্কার করে নিয়ে কোন ময়েশ্চারাইজার লাগিয়ে নিন। অ্যালোভেরা ক্রিম এর ক্ষেত্রে উপযুক্ত ময়েশ্চারাইজার।

whatsapp logo