Hoop Story

Dona Ganguly: ফের একই সমস্যায় পড়লেন সৌরভ পত্নী ডোনা গাঙ্গুলী

ডার্ক ওয়েব ক্রমশ জাল বিস্তার করছে সাইবার দুনিয়ায়। ডার্ক ওয়েবের অন্যতম অংশ হল সাইবার ক্রাইম। সোশ্যাল মিডিয়ার প্রাধান্য বাড়ার পাশাপাশি বৃদ্ধি পাচ্ছে সাইবার ক্রাইম। অনেকেই ইদানিং সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট হ্যাকের শিকার হচ্ছেন। ব্যতিক্রম নন ডোনা গাঙ্গুলী (Dona Ganguly)-ও। এই নিয়ে তৃতীয়বার তাঁর ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করা হল।

গত শনিবার ডোনার ভেরিফায়েড পেজ থেকে তাঁর একটি ছবির সাথে একজন মহিলার প্রোফাইল লিঙ্ক পোস্ট করা হয়। দাবি করা হয়, ওই মহিলা ডোনার বন্ধু। কিন্তু ডোনা জানিয়েছেন, তিনি ওই পোস্ট করেননি। তাঁর শেষ পোস্ট ছিল 8 ই অগস্ট। বাইশে শ্রাবণ উপলক্ষ্যে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর (Rabindranath Tagore)-এর স্মৃতির প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করে একটি নাচের ভিডিও শেয়ার করেছিলেন ডোনা। কিন্তু শনিবার করা পোস্ট দেখে ডোনার সন্দেহ হলে তিনি সাইবার ক্রাইম সেলের দ্বারস্থ হন। কিন্তু রবিবার আবারও ওই পেজ থেকে ডোনার একটি পুরানো ছবি শেয়ার করা হয়েছে। তবে এবার ডোনার পোস্টের নিচে কমেন্ট বক্সে তাঁর বন্ধু ও অনুরাগীদের একাংশ জানিয়েছেন, তাঁর প্রোফাইল ও পেজ হ্যাক হয়েছে। ডোনার তরফে তাঁরা অনুরোধ করেছেন এই প্রোফাইল সাপোর্ট না করার জন্য।

ডোনার পরিচিত এক নেটিজেন লিখেছেন, তিনি ডোনাকে ব্যক্তিগত ভাবে চেনেন। তিনি জানিয়েছেন, পেজটি ডোনার নয়। ফলে সকলে যেন পেজটি রিপোর্ট করেন। অপর এক নেটিজেন লিখেছেন, কোনো বিকৃত রুচির মানুষ ডোনার প্রোফাইল হ্যাক করেছেন। এমনকি ডোনা নিজেও জানিয়েছেন, তাঁর ফেসবুক পেজ ও প্রোফাইল দুটিই হ্যাক করা হয়েছে। ডোনা যে পোস্ট করেননি, তা তাঁর নামে অন্য লোক করেছে।

গত শনিবার সাইবার ক্রাইম সেলে অভিযোগ করেছেন ডোনা। ভারপ্রাপ্ত অফিসাররা তাঁকে আশ্বস্ত করে বলেছেন, ঘটনার তদন্তে দুই থেকে তিন দিন সময় লাগবে।

whatsapp logo