BollywoodHoop Plus

Rupa Ganguly: দ্রৌপদীর জন্য নষ্ট হয়েছিল রূপার বন্ধুত্ব!

দীর্ঘদিন পর রূপা গাঙ্গুলী (Rupa Ganguly) আবারও ফিরেছেন অভিনয়ে। স্টার জলসার নতুন ধারাবাহিক ‘মেয়েবেলা’-য় বীথিকার চরিত্রে অভিনয় করছেন তিনি। কিন্তু এতগুলি বছর পেরিয়েও রূপা আপামর ভারতবাসীর কাছে তাঁদের একান্ত আপন দ্রৌপদী। বি.আর.চোপড়া (B.R.Chopra) যখন ‘মহাভারত’-এর জন্য চরিত্র বাছাই করছিলেন, সেই সময় দ্রৌপদীর চরিত্রে জুহি চাওলা (Juhi Chawla)-র কথা ভেবেছিলেন তিনি। কিন্তু ফিল্মে অভিনয় করছিলেন জুহি। ফলে তাঁর ডেট নিয়ে সমস্যা দেখা দিয়েছিল। অপরদিকে রূপা তখন সবেমাত্র নবাগতা। বি. আর.চোপড়া তাঁর অডিশন নিলেন। অবশেষে খুঁজে পাওয়া গেল দ্রৌপদীকে।

সেই সময় দূরদর্শনে ‘মহাভারত’ অত্যন্ত জনপ্রিয় হয়েছিল। আবালবৃদ্ধবণিতা নির্দিষ্ট সময়ে বসে পড়তেন টিভির সামনে। ‘মহাভারত’-এর প্রতিটি দৃশ্যের সাথে তাঁরা একাত্ম বোধ করতেন। তবে একই ঘটনা ঘটেছিল ‘মহাভারত’-এর সেটেও। এই ধারাবাহিকের প্রত্যেকটি চরিত্রকে নিজেদের মধ্যে ধারণ করেছিলেন অভিনেতা-অভিনেত্রীরা। রূপা মিশে গিয়েছিলেন দ্রৌপদীর সাথে। একটি সাক্ষাৎকারে তিনি জানিয়েছিলেন, টানা দুই বছর তাঁদের পরিচয়ের সাথে মিশ্রিত হয়ে গিয়েছিল চরিত্রগুলি।

ফলে দ্রৌপদীর বস্ত্রহরণের দৃশ্য রূপার উপর যথেষ্ট প্রভাব বিস্তার করেছিল। এই দৃশ্যে দুঃশাসন, দ্রৌপদীর বস্ত্র হরণের চেষ্টা করছিলেন। বাস্তবে দুঃশাসনের চরিত্রাভিনেতা বিনোদ কাপুর (Vinod Kapoor) যথেষ্ট ভালো মানুষ হলেও এই দৃশ্যের পরে তাঁর সাথে রূপার বন্ধুত্ব নষ্ট হয়ে গিয়েছিল। তাঁর সাথে কথা বলতেন না রূপা। কারণ দ্রৌপদীর চরিত্রে নিজের অস্তিত্ব হারিয়ে ফেলেছিলেন তিনি।

কর্ণের চরিত্রে অভিনয় করেছিলেন পঙ্কজ ধীর (Pankaj Dheer)। রূপার সাথে তাঁর সম্পর্ক যথেষ্ট ভালো ছিল। মানুষ হিসাবে তিনি ছিলেন বন্ধুত্বপূর্ণ। অপরদিকে কর্ণ চরিত্রটি রূপার খুব প্রিয় ছিল।

whatsapp logo