whatsapp channel
Bengali SerialHoop Plus

Dutta And Bouma: এবার ব্যবসার হাল ধরবে বাড়ির বৌমারা, উদ্যোগে ‘সোনা-মা’ পাপিয়া অধিকারী

চলতি বছরে কালার্স বাংলায় শুরু হয়েছে শশী-সুমিত প্রোডাকশনের নতুন ধারাবাহিক ‘দত্ত অ্যান্ড বৌমা’। পরিবারের কর্ত্রী ‘সোনা-মা’-র চরিত্রে অভিনয় করছেন পাপিয়া অধিকারী (Papiya Adhikari)। ‘দত্ত অ্যান্ড বৌমা’ শুরু হতে হতেই তার টিআরপি যথেষ্ট ভালো। এবার এই সিরিয়ালে আসতে চলেছে এক নতুন মোড়।

‘দত্ত অ্যান্ড বৌমা’-র কাহিনী শুরু থেকেই ছিল নারীকেন্দ্রিক। গয়নার কারিগর দত্ত পরিবার শহরের বনেদী পরিবারগুলির মধ্যে অন্যতম। দোকানের নাম ‘দত্ত অ্যান্ড সন্স’। দত্ত পরিবারের অন্দরমহলে সোনা মায়ের কথাই শেষ কথা। এবার সোনা-মায়ের কথাতেই ‘দত্ত অ্যান্ড সন্স’-এর সোনার গয়নার ব্যবসার হাল ধরতে চলেছে দত্তবাড়ীর বৌমারা। ইতিমধ্যেই সিরিয়ালের নতুন প্রোমো ভাইরাল হয়েছে। ভাইরাল হওয়া প্রোমোতে দেখা যাচ্ছে, লাবণ্যবালা ম্যাগনিফাইং গ্লাসের মাধ্যমে পরীক্ষা করছেন রত্ন। দত্তবাড়ীর বৌমাকে দেখা যাচ্ছে, রান্নাঘরে হাতা-খুন্তির বদলে সোনা ঘষে যাচাই করতে দেখা যাচ্ছে। আঁচলে ঝুলছে চাবি। সাবেকি সাজে সোনা মা ব্যবসার হাল ধরার দিকে এগিয়ে যেতে গিয়েও পা টা একবার টলমল করে ওঠে। তাঁকে ধরে ফেলে তাঁর নাত বৌ, দেয় পাশে থাকার প্রতিশ্রুতি। সোনা-মার নাত বৌয়ের চরিত্রে অভিনয় করছেন তিতিক্ষা (titikhkha)।

যুগে যুগে বাহিরমহল ভুলে যায়, অন্দরমহল না থাকলে সে সম্পূর্ণ নয়। এখনও অবধি সমস্ত ব্যবসায় পূর্বপুরুষের নামের সঙ্গে ‘সন্স’ কথাটি ব্যবহার করা হয়। কিন্তু একবিংশ শতকে নারীর অধিকার এবার নারী নিজেই বুঝে নিতে চলেছে। কিছুটা হলেও তার আভাস দিচ্ছে ‘দত্ত অ্যান্ড বৌমা’-র নতুন প্রোমো।

ভারত তথা পৃথিবীর ইতিহাসে বহু সফল মহিলা ব্যবসায়ী রয়েছেন যাঁরা ইতিহাস স্থাপন করেছেন। এখনও বাড়ির পুরুষরা অচল হয়ে গেলে ব্যবসা তথা সংসারের হাল ধরেন মেয়েরা। এবার আবারও সেই কথাই মনে করিয়ে দিতে চলেছে ‘দত্ত অ্যান্ড বৌমা’।

 

View this post on Instagram

 

A post shared by Colors Bangla (@colorsbangla)

whatsapp logo