whatsapp channel

বিশেষ কোনো যোগ্যতা ছাড়াই পার্ট টাইম কাজ করে ৫০ হাজার টাকা রোজগার করুন এইভাবে

LIC বা জীবন বীমা সম্পর্কে তো সকলেই জানেন। এর বিভিন্ন পলিসির উপভোক্তা হয়ে সুবিধাও গ্রহণ করে থাকেন অনেকেই। তবে LIC সম্পর্কে একটি গুরুত্বপূর্ণ তথ্য অনেকেই জানেন না। সেটা হল, এই…

Nirajana Nag

Nirajana Nag

LIC বা জীবন বীমা সম্পর্কে তো সকলেই জানেন। এর বিভিন্ন পলিসির উপভোক্তা হয়ে সুবিধাও গ্রহণ করে থাকেন অনেকেই। তবে LIC সম্পর্কে একটি গুরুত্বপূর্ণ তথ্য অনেকেই জানেন না। সেটা হল, এই সংস্থার সঙ্গে পার্ট টাইম কাজ করে উপার্জন করা সম্ভব। LIC র সঙ্গে পার্ট টাইম ভিত্তিতে কাজ করে ৫০ হাজার টাকা পর্যন্ত রোজগার করা যায়। উপরন্তু এই কাজের জন্য আলাদা করে কোনো বিশেষ যোগ্যতা দরকার না হওয়ায় যে কেউ এই কাজ করতে পারেন। বিশদে জানার জন্য এই প্রতিবেদনটি পুরোটা পড়ুন।

বর্তমানে সমস্ত কিছুরই দাম অত্যন্ত বেড়ে গিয়েছে। কিন্তু বেতন বাড়ছে না অনেকেরই। তাই মুদ্রাস্ফীতির কথা মাথায় রেখে অনেকে একটা স্থায়ী চাকরির পাশাপাশি পার্ট টাইম কাজের দিকে ঝুঁকছেন। তবে এক্ষেত্রে অনেকেই এমন কাজ খোঁজেন যাতে আলাদা করে কোনো যোগ্যতার প্রয়োজন হয় না। LIC র এই কাজের জন্য যেমন বিশেষ কোনো শিক্ষাগত যোগ্যতার প্রয়োজন নেই, তেমনি এই কাজের কোনো সময় সীমাও নেই। তাই সব দিক থেকেই এই কাজ সকলের জন্যই যথোপযুক্ত।

বিশেষ কোনো যোগ্যতা ছাড়াই পার্ট টাইম কাজ করে ৫০ হাজার টাকা রোজগার করুন এইভাবে

উল্লেখ্য, LIC র কাজ করার জন্য এই সংস্থার এজেন্ট হতে হবে প্রথমে। এখন প্রশ্ন হচ্ছে, এই কাজ করে কত টাকা উপার্জন করা যায়? প্রাপ্ত তথ্য অনুযায়ী, LIC র সঙ্গে পার্ট টাইম কাজ করেও মাসে ৫০ হাজার টাকা পর্যন্ত রোজগার করা যায়। LIC র এজেন্ট হওয়ার পরে যে পলিসি বিক্রি করবেন তার উপরে একটা শতাংশ কমিশন দেওয়া হবে সংস্থার তরফে। প্রায় ৩৫ শতাংশ পর্যন্ত কমিশন দিয়ে থাকে LIC। সেক্ষেত্রে ১০ হাজার টাকার পলিসি বিক্রি করলে তার ৩৫ শতাংশ অর্থাৎ ৩৫০০ টাকা কমিশন পাওয়া যাবে। এর অর্থ হল যত বেশি প্রিমিয়ামের পলিসি তত বেশি আয়। তাই এক্ষেত্রে জনসংযোগ ভালো হলে সুবিধাও বেশি।

LIC র এজেন্ট হয়ে কাজ করার জন্য নূন্যতম উচ্চমাধ্যমিক পাশ থাকা আবশ্যক। এই নূন্যতম যোগ্যতা থাকলেই এজেন্ট হওয়ার জন্য আবেদন করা যাবে। সেক্ষেত্রে নিকটবর্তী কোনো LIC র অফিসে গিয়ে আবেদনপত্র সংগ্রহ করতে হবে প্রথমে। এই আবেদনপত্র পূরণ করে সঙ্গে জমা দিতে হবে প্রয়োজনীয় কিছু নথি অর্থাৎ পরিচয়পত্র, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র, ঠিকানার প্রমাণপত্র, আধার কার্ড, প্যান কার্ডকার্ড এবং রঙিন পাসপোর্ট সাইজ ছবি। এই নতি গুলি সহ আবেদনপত্রটি ডেভেলপমেন্ট অফিসারের কাছে জমা দেওয়ার পরে ইন্টারভিউতে ডাকা হয়। সেখানে পাশ করতে পারলে একটি পরীক্ষা দিয়েই LIC এজেন্ট হওয়া যায়।

whatsapp logo
Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই