whatsapp channel

বাড়িতে বড় ছাদ থাকলেই হবে কেল্লাফতে, এই ব্যবসায় লাভ করবেন মোটা টাকা

বাড়ি বড় থাকলে নানান দিকে সুবিধা হয়। যদিও আজকাল বেশিরভাগ মানুষ ফ্ল্যাট কালচারে চলে যাচ্ছে। দিকে দিকে শুধুই ফ্ল্যাট আর ফ্ল্যাট। একটা ফ্ল্যাট হলেই সেখানে গোটা ১০/১২ ঘর তো থাকতেই…

Avatar

Susmita Kundu

Advertisements
Advertisements

বাড়ি বড় থাকলে নানান দিকে সুবিধা হয়। যদিও আজকাল বেশিরভাগ মানুষ ফ্ল্যাট কালচারে চলে যাচ্ছে। দিকে দিকে শুধুই ফ্ল্যাট আর ফ্ল্যাট। একটা ফ্ল্যাট হলেই সেখানে গোটা ১০/১২ ঘর তো থাকতেই পারে, এমনকি সেটা যদি কমপ্লেক্স হয় তাহলে একটা বড় জনগোষ্ঠী থাকতে পারে। এতে করে বাড়ির সংখ্যা কমছে, কিন্তু, যাদের বাড়ি আছে তারা এই বিজনেস ট্রিক কাজে লাগাতে পারেন। একমাত্র বড় বাড়ি থাকলেই করা যাবে এই ব্যবসা, হবে দারুন অর্থাগম, প্রতি মাসেই হাতে আসে একটি নির্দিষ্ট পরিমাণ অঙ্ক। চলুন দেখে নিই কোন কোন ব্যবসা করা যায় একটা বর বাড়ি থাকলে। তবে, শুধু বড় বাড়ি থাকলেই চলবে না, থাকতে হবে ছাদ বা ঝুল বারান্দা।

Advertisements

হোর্ডিং এবং ব্যানার থেকে আয় করতে পারেন আপনি। হ্যাঁ, যেই এজেন্সি বিজ্ঞাপন দেয়, তাদের সঙ্গে যোগাযোগ করতে হবে এবং তারা আপনার বাড়ির ছাদ ও বাড়ির পজিশন দেখে ব্যানার লাগানোর সিদ্ধান্ত নেবে। একবার বাড়ির ছাদে ব্যানার লাগাতে পারলে আপনার দারুন আয় হবে মাস পরবর্তী।

Advertisements

মোবাইল টাওয়ার লাগানোর জন্য যোগাযোগ করতে পারেন। আপনার বাড়ির ছাদ যদি মোটামুটি বড় হয় তাহলে আপনি মোবাইল কোম্পানির কাছে আবেদন করতে পারেন টাওয়ার প্রতিস্থাপনের জন্য। অবশ্য, এর আগে আপনাকে স্থানীয় পৌর কর্পোরেশন থেকে অনুমতি নিতে হবে। যদি অনুমতি মেলে তবেই যোগাযোগ করা ঠিক হবে।

Advertisements

টেরেস ফার্মিং একটি দুর্দান্ত উপায় অর্থ উপার্জনের জন্য। যদি আপনার হাতে সময় থাকে এবং সাময়িক কিছু অর্থ থাকে তাহলে টেরেস ফার্মিং করে নিতেই পারেন। আপনি বারান্দা বা ছাদে পলিব্যাগে সবজি লাগাতে পারেন, কিংবা টবে লঙ্কা টমেটো এগুলো চাষ করতে পারেন। মাচা করে লাউ কুমড়ো চাষ করলেন। নার্সারি থেকে চারাগাছ বা বীজ নিয়ে এসে এই ব্যবসা শুরু করে দিতে পারেন।

Advertisements

বাড়িতে বড় ছাদ থাকলেই হবে কেল্লাফতে, এই ব্যবসায় লাভ করবেন মোটা টাকা

whatsapp logo
Advertisements