Finance NewsHoop Life

Easy Income Idea: ফাঁকা সময়ে বাড়িতে করুন এই কাজগুলি, মাসে হাজার হাজার টাকা রোজগারের সুযোগ রয়েছে

বর্তমান সময়ে মানুষের জীবন অনেকাংশে ব্যয়বহুল হয়েছে। আর সেই কারণে আগের থেকে এখন মানুষের অর্থের প্রয়োজন বেশি পড়ছে। তাই ছাত্রবস্থা থেকেই অনেকে এখন টাকা উপার্জনের বিওয়ে চিন্তাভাবনা করে থাকেন। অনেকেই আবার কোনো সংস্থায় চাকরি করেও দ্বিতীয় কোনো উপার্জনের পথ খুঁজতে থাকেন। এর জন্য প্রধান মাধ্যম হল অনলাইন মাধ্যম। কিন্তু এই মাধ্যমে এখন নাশকতা ছড়িয়ে রয়েছে এখানে ওখানে।

তবে এই প্রতিবেদনে এমন পাঁচটি কাজের সন্ধান রইল, যেখান থেকে আপনি বাড়িতে বসেই টাকা রোজগার করতে পারবেন। আর এই তিন উপায়ে নাশকতা অনেকাংশে কম। তাই সুরক্ষার সঙ্গে আপনার ফাঁকা সময়ে কিছু টাকা উপার্জন করতে পারবেন অনায়াসে। এখন একনজরে দেখে নিন সেই তিনটি উপায়।

■ বাড়িতে তৈরি খাবার: এখন হোম ডেলিভারী খাবারের ব্যবসা খুবই জনপ্রিয়। আপনি রান্না করতে ভালোবাসলেই রয়েছে এটি থেকে টাকা উপার্জনের সুযোগ। এর জন্য প্রথমেই আপনার হোম ডেলিভারী খাবারের বিজ্ঞাপন দিন। ক্রেতা পেলেই শুরু করে দিন খাবার সরবরাহ। বেশি বিনিয়োগ না করেই হাতখরচ বেরিয়ে আসবে এই ব্যবসা থেকে।

■ সজ্জিত উপহার ব্যবসা: এখন জন্মদিন হোক বা বিবাহবার্ষিকী, প্রিয়জনকে উপহার দেওয়ার প্রবণতা বাড়ছে মানুষের মধ্যে। আর এখন মানুষের হাতে সময় কম। তাই আপনি যদি কারো জন্য উপহার সাজিয়ে দিতে পারেন, সেখান থেকে উপার্জনের সুযোগ রয়েছে। ফাঁকা সময়ে বাড়িতে বসেই কাজটি করা যাবে।

■ ফটোগ্রাফি: আজকাল ফটোগ্রাফারদের চাহিদা কিন্তু অত্যধিক হারে বাড়ছে। তাই আপনার কাছে যদি একটি ক্যামেরা থাকে এবং আপনি যদি ছবি তুলতে ভালোবাসেন, তাহলে সেটি থেকে উপার্জন করতে পারবেন। সবথেকে ভালো বিষয়টি হল এই যে অন্যান্য কাজের সঙ্গে এই কাজটি করতে পারবেন সাইড-ইনকাম হিসেবে।

■ নার্সারি: আজকাল বাড়িতে ফুলের গাছ এবং নানারকম বাস্তুশাস্ত্র সম্মত গাছ রাখেন অনেকেই। তাই আপনি গাছের পরিচর্যা করতে যদি ভালোবাসেন, তাহলে বাড়িতেই ছোট্ট নার্সারি তৈরি করে সেখান থেকে উপার্জন করতে পারবেন।

■ অনলাইন কোচিং: করোনাকালীন সময়ের পর থেকেই অনলাইন শিক্ষার চাহিদা বেড়েছে ব্যাপকভাবে। তাই আপনি শিক্ষকতা করতে ভালোবাসলে সেটিকে ভিডিও বানিয়ে ইউটিউব বা ফেসবুকে আপলোড করতে পারেন। এখান থেকে ভালো রোজগারের সুযোগ রয়েছে।

Disclaimer: যেকোনো কাজ নিজের দায়িত্বে শুরু করুন। কোনরূপ প্রতারণার দায় আমাদের জন্য।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা