Hoop Life

Hair Care Tips: রুক্ষ শুষ্ক চুল হয়ে উঠবে সুন্দর, মেনে চলুন সহজ তিনটি টিপস

অনেক সময় চুলের যত্ন করার সময় পাওয়া যায় না। এই চুলের যত্ন যদি আপনি করতে চান তাহলে মেনে চলতে হবে সহজ তিনটি টিপস। আপনি যদি মেনে চলতে পারেন, তাহলে কিন্তু আপনার চুল একেবারে সুন্দর হয়ে যাবে। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস –

১) নারকেল তেল মাখতে পারেন। নারকেল তেল ভালো করে গরম করে চুলে ম্যাসাজ করুন, নারকেল তেলকে খুব ভালো করে অন্তত সারা রাত রেখে পরের দিন শ্যাম্পু করে ধুয়ে ফেলুন। এইভাবে আপনি যদি নিয়মিত অন্তত সপ্তাহে তিন দিন এটি করতে পারেন, তাহলে কিন্তু আপনার চুল অনেক বেশি নরম হয়ে যাবে।

২) চুলের মধ্যে টক দই খুব ভালো করে মাখিয়ে নিতে হবে। এর পরে বেশ আধ ঘন্টা নতুন রেখে দিতে হবে। তারপর শ্যাম্পু করে ধুয়ে ফেলুন।

৩) শুষ্ক চুল যদি আপনি খুব ভালো করে নরম মোলায়েম করতে চান, তাহলে টক দইয়ের সঙ্গে মধু মিশিয়ে মিশ্রণটি চুলের মধ্যে অন্তত এক ঘণ্টা রেখে দিন। তারপরে আপনি শ্যাম্পু করে ফেলুন, দেখবেন আপনার চুল কত সুন্দর মোলায়েম হয়ে যাবে।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo