whatsapp channel

Hair Care Tips: বাড়িতে প্রাকৃতিক উপায়ে চুল স্ট্রেইট করার নিয়ম

পুজোর আগে সুন্দর লম্বা স্ট্রেইট চুল সবার একটা স্বপ্ন থাকে। তাইতো কত টাকা খরচা করে পার্লারে গিয়ে চুলকে সোজা সোজা করে আনেন। কিন্তু কেমন হয় যদি বাড়িতেই করে ফেলতে পারেন,…

Avatar

Advertisements
Advertisements

পুজোর আগে সুন্দর লম্বা স্ট্রেইট চুল সবার একটা স্বপ্ন থাকে। তাইতো কত টাকা খরচা করে পার্লারে গিয়ে চুলকে সোজা সোজা করে আনেন। কিন্তু কেমন হয় যদি বাড়িতেই করে ফেলতে পারেন, খুব বেশি টাকা খরচ হবে না। বাড়িতে রান্নাঘরে থাকা কয়েকটা জিনিস দিয়েই আপনার চুল হয়ে যাবে একেবারের সুন্দর, স্ট্রেইট। তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় চটজলদি দেখে ফেলুন অসাধারণ এই টিপস।

Advertisements

উপকরণ –
চাল এক কাপ
মেথি এক কাপ
অ্যালোভেরা জেল দুটি বড় আকারের পাতা
দু কাপ চায়ের লিকার
দু কাপ জল

Advertisements

তৈরি করার পদ্ধতি –
চালকে খুব ভালো করে পরিষ্কার করে নিতে হবে। এরপর চালকে প্রায় দু কাপ জলের মধ্যে মিশিয়ে সারা রাত ভিজিয়ে রেখে দিতে হবে। চালের সঙ্গে মেথিও রেখে দিন। প্রয়োজনে আরো একটু সামান্য জল দিতে পারেন। পরের দিন সকালবেলা এই জল সমেত চাল এবং মেথি খুব ভালো করে মিক্সিতে পেস্ট করে নিন, এরপর একটি কড়াই গরম করে এই মিশ্রণটি কড়াই এর উপরে দিয়ে ঘন একটি পেস্ট বানিয়ে নিন, এরপরে এই পেষ্টটির সঙ্গে দুটি বড় বড় পাতার অ্যালোভেরা জেল মেখে নিন। তার সঙ্গে মিশিয়ে নিন, চায়ের লিকার। খুব ভালো করে প্রত্যেকটি উপাদানকে মিশিয়ে নিতে হবে।

Advertisements

এরপর চুলের গোড়া থেকে আগা পর্যন্ত সোজা সোজা করে লাগিয়ে প্রতিটি অংশকে একেকটি ফয়েল পেপারে মুড়ে ওইভাবেই সোজা করে রেখে দিন। মোটামুটি এক ঘণ্টা রাখার পরে তারপরে শ্যাম্পু করে ফেলুন। সপ্তাহে মোটামুটি দুদিন করলেই আপনার কুকড়ে যাওয়া, খুব বাজে হয়ে যাওয়া চুল সুন্দর এবং স্ট্রেইট হয়ে যাবে।

Advertisements

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo
Advertisements