whatsapp channel

ইডি-র দপ্তরে ডাক পেতেই কি বললেন নুসরত জাহান!

কিছুদিন আগেই নুসরত জাহান (Nusrat Jahan Ruhi) ও যশ দাশগুপ্ত (Yash Dasgupta) বলেছিলেন, নুসরতকে আর্থিক প্রতারণার মামলায় তলব করবে না ইডি। তাঁরা যথেষ্ট আত্মবিশ্বাসী ছিলেন। কিন্তু অবশেষে চিড় ধরল তাঁদের…

Avatar

Nilanjana Pande

Advertisements
Advertisements

কিছুদিন আগেই নুসরত জাহান (Nusrat Jahan Ruhi) ও যশ দাশগুপ্ত (Yash Dasgupta) বলেছিলেন, নুসরতকে আর্থিক প্রতারণার মামলায় তলব করবে না ইডি। তাঁরা যথেষ্ট আত্মবিশ্বাসী ছিলেন। কিন্তু অবশেষে চিড় ধরল তাঁদের অতিরিক্ত আত্মবিশ্বাসে। ইডির তরফে তলব করা হয়েছে নুসরতকে। আগামী মঙ্গলবার সকাল এগারোটার মধ্যে বসিরহাটের সাংসদ-অভিনেত্রীকে সিজিও কমপ্লেক্সে হাজিরার নির্দেশ দিয়েছে ইডি। তবে এখনও তা নিয়ে চিন্তিত নুসরত। তিনি মঙ্গলবার হিঙ্গলগঞ্জের সভায় গিয়ে জানালেন, ইডির সাথে তদন্তে সহযোগিতা করবেন তিনি। অর্থাৎ ইডির অফিসে অবশ্যই যাবেন বলে আশ্বাস দিয়েছেন নুসরত।

Advertisements

তবে এদিন শুধু নুসরত নন, অভিযুক্ত সংস্থার ডিরেক্টর রাকেশ সিং (Rakesh Singh)-কেও ইডির তরফে তলব করা হয়েছে। কিন্তু নুসরতের দাবি, তাঁর কাছে এখনও এসে পৌঁছায়নি ইডির নোটিশ। বসিরহাটের হিঙ্গলগঞ্জ মহাবিদ্যালয়ের একটি বৈঠকে এসে এদিন সাংবাদিকদের মুখোমুখি হন নুসরত। ইডির নোটিশ নিয়ে তাঁকে প্রশ্ন করা হলে ব্যস্ততার অজুহাত দিলেও নুসরত বললেন তদন্তে সহযোগিতা করা তাঁর কর্তব্যের মধ্যে পড়ে।

Advertisements

সম্প্রতি বিজেপি নেতা শঙ্কুদেব পন্ডা (Shankudeb Panda)-র সাহায্যে কয়েকজন প্রবীণ নাগরিক ইডির দফতর ও গড়িয়াহাট থানায় নুসরত ও একটি রিয়েল এস্টেট সংস্থার বিরুদ্ধে রাজারহাট এলাকায় ফ্ল্যাট দেওয়ার নাম করে বিরাট অঙ্কের আর্থিক প্রতারণার অভিযোগ দায়ের করেন। তাঁদের মতে, ওই অর্থে নুসরত নিজের বিলাসবহুল অ্যাপার্টমেন্ট কিনেছেন। এরপর নুসরত একটি সাংবাদিক সম্মেলন করে জানান, অভিযুক্ত সংস্থা থেকে তিনি নিজের অ্যাপার্টমেন্ট কেনার জন্য ঋণ নিয়েছিলেন। কিন্তু সাংবাদিকদের উপর্যুপরি প্রশ্নবাণের সদুত্তর না পেরে মাথা গরম করে সাংবাদিক সম্মেলন মাঝপথেই ছেড়ে বেরিয়ে আসেন নুসরত।

Advertisements

অপরদিকে ইডির দাবি, অভিযোগের তদন্তে নেমে যথেষ্ট তথ্যপ্রমাণ ও অভিযোগকারীদের বয়ান রেকর্ড করার পর নুসরতকে ডেকে পাঠানো হয়েছে।

Advertisements

 

View this post on Instagram

 

A post shared by Nussrat Jahan (@nusratchirps)

whatsapp logo
Advertisements