Finance News

Business Idea: দারুন লাভজনক এই ব্যবসা শুরু করুন সামান্য বিনিয়োগে, মোটা টাকা উপার্জন হবে

চা কফি খেতে ভালোবাসে না এমন মানুষ কম আছে। চায়ের দোকানে দাড়িয়ে দেখুন ওরাই হয়তো লাখপতি। দেদার চা বিক্রি হয় বেশিরভাগ চায়ের দোকানে। চলুন আজ এমন একটা বিজনেস আইডিয়া নিয়ে কথা বলবো যেখানে আপনি চা যেমন খাওয়াতে পারবেন, তেমনই চায়ের কাপও কাস্টমারকে খাইয়ে দিতে পারেন। চলুন, এই বিজনেস নিয়ে বিস্তারিত কথা বলি। এই বিজনেস যে কেউ করতে পারেন। চলুন ধাপে ধাপে জানি।

বিজনেসের নাম এডিবল কাপ (Edible Cup /Biscuit Cup making) – এই কাপ খাওয়া যায়। চা, কফি খেয়ে কাপটিও আপনি খেয়ে নিতে পারেন। এরজন্য দরকার Cup Manufacturing Machine। বেশ কিছু উপকরণ মিশিয়ে Cup Manufacturing Machine এর মধ্যে দিয়ে দিলে ছাঁচ অনুযায়ী কাপ বেরিয়ে আসবে। আপনি এক্ষেত্রে Semi-Automatic বা Fully – Automatic মেশিন কিনে নিতে পারেন।

এডিবল কাপ বানাতে যেই উপকরন প্রয়োজন – এই কাপ যেহেতু খাওয়া যায় তাই এই কাপ বানাতে প্রয়োজন Corn Flour, Fine Flour, Stach, Sugar,Salt, Oil or Butter, Food Colour, Flavor ব্যাস এই কয়েকটি উপকরণ মিশিয়ে মেশিন দিতে হবে। আপনে আপ কাপ বেরিয়ে আসবে। এক্ষেত্রে মাথায় রাখতে হবে মেশিনের ছাঁচের মধ্যে প্রথমে তেল বা বাটার লাগিয়ে নিয়ে সেই ছাঁচের উপর ওপর মিশ্রণটি ঢালতে হবে। ধরে ধরে ঢালতে হবে, তাহলে বিস্কুট কাপ (biscuit cup/ edible cup) বেরিয়ে আসবে।

খরচ ও বিক্রির উপায় – এই মেশিনের দাম মোটামুটি এক থেকে দেড় লাখ টাকা পর্যন্ত। অর্থাৎ আপনার বাজেট যদি লাখ তিন হয় তাহলে আরামে এই ব্যবসা শুরু করে দিতে পারেন। তবে এই বিজনেস শুরু করার পরিকল্পনা করার পর বিভিন্ন দোকানে যোগাযোগ করুন, অথবা অনলাইনে বিক্রি করুন। আসে পাশের দোকানে আগে যোগাযোগ করে জানান, যদি তারা নিয়ে থাকে এভাবে শুরু করুন। প্রথমে অল্প করে তৈরি করুন। ব্যবসা বাড়লে বেশি উৎপাদন করবেন।

whatsapp logo