Hoop TechHoop Trending

তিরিশ হাজারেরও কম দামে বাজারে এলো সবচেয়ে সস্তার ইলেকট্রিক স্কুটার!

বর্তমানে বিশ্বজুড়ে পরিবেশ দূষণ একটা গভীর সমস্যা হয়ে দাঁড়িয়েছে। কলকারখানা থেকে শুরু করে গাড়িতে জীবাশ্ম জ্বালানির অনিয়ন্ত্রিত দহনের ফলে বায়ুদূষণে কলুষিত হয়ে যাচ্ছে বিশ্ব। আর ভবিষ্যতের কথা ভেবে গোটা মানবজাতি বর্তমানে পরিবেশ দূষণ কমানোর উদ্দেশ্যে নিরন্তন চেষ্টা করে যাচ্ছে। মানুষটা বুঝেছে জীবাশ্ম জ্বালানি ব্যবহারের তুলনায় ইলেকট্রিক গাড়ি বা বাইক আমাদের ভবিষ্যৎ হতে পারে। এই ইলেকট্রিক গাড়ি বাইকের দুনিয়াকে খুব তাড়াতাড়ি মেনে নিতে হবে মানবজাতিকে।

বর্তমানে আমাদের দেশ তথা গোটা বিশ্বে ইলেকট্রিক গাড়ি বা বাইক কেনার প্রবণতা বাড়ছে গ্রাহকদের। আর গ্রাহকরা ইলেকট্রিক বাইক বা গাড়ি কেনার চাহিদা দেখানোয় কোম্পানিগুলি আরো উন্নত প্রযুক্তি আনার বিষয় মনোনিবেশ করেছে। এবার ভারতের বাজারে ইলেকট্রিক বাইকের জোয়ার আনছে জনপ্রিয় ইলেকট্রিক মোটরবাইক প্রস্তুতকারী সংস্থা Detel। এই কোম্পানিটি এক কথায় বলতে গেলে সবচেয়ে কম দামে সবচেয়ে ব্যবহারযোগ্য প্রডাক্ট ভারতীয় গ্রাহকদের জন্য আনে। আগের মাত্র কুড়ি হাজার টাকার Easy ইলেকট্রিক স্কুটার এর পর কোম্পানির নতুন ধামাকা Easy Plus ইলেকট্রিক স্কুটার। কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে যে স্কুটি চলতি এপ্রিলের মধ্যে ভারতের লঞ্চ করে যাবে।

Detel কোম্পানির মালিক যোগেশ ভাটিয়া বলেছেন যে আমাদের কোম্পানি সর্বদা সবচেয়ে কম দামে ভালো ইলেকট্রনিক্স দিতে চায়। তাই আমরা ইলেকট্রিক স্কুটির চাহিদা বুঝে গত বছর মাত্র ২০ হাজার টাকায় Easy লঞ্চ করেছিলাম। আমরা এবারও ৩০ হাজার টাকা মূল্যে Easy Plus লঞ্চ করব। এই স্কুটিতে বেশিরভাগ জিনিস অর্থাৎ ৭০ শতাংশ দেশীয় প্রযুক্তিতে তৈরি। যোগেশর দাবি যে খুব শীঘ্রই আমাদের কোম্পানির পুরো স্কুটি ভারতীয় প্রোডাক্টে তৈরি করবে।

Easy Plus ইলেকট্রিক স্কুটিতে ৩৫০ watt এর ইলেকট্রিক মোটর ব্যবহার করা হয়েছে এবং যাকে পাওয়ার দিচ্ছে ২০ aH লি আয়ন ব্যাটারি। এই স্কুটিকে একবার চার্জ করলে ৬০ কিলোমিটার পথ যেতে পারে। চার্জ শেষ হয়ে গেলে স্কুটিতে প্যাটেল করার সিস্টেম আছে। স্কুটিটির টপ স্পিড ২৫ কিলোমিটার প্রতি ঘন্টা। পুরো চার্জ হতে স্কুটিটি মাত্র ৫-৬ ঘন্টা সময় নেয়। স্কুটি চালাতে কোন লাইসেন্স এর প্রয়োজন হবে না। ফলে যুবকরা খুব সহজেই এই স্কুটি ব্যবহার করতে পারবে। আপনি যদি একটি ইলেক্ট্রিক স্কুটি কেনার কথা ভাবেন তাহলে এই স্কুটি বাজেটের মধ্যে বেস্ট অপশন হতে পারে।

whatsapp logo