whatsapp channel

কর্মচারী ও পেনশনভোগীদের বড় উপহার কেন্দ্রীয় সরকারের, দেওয়া হবে অগ্রিম বেতন

সামনেই আসছে উৎসবের মাস। আর সেই খুশিতেই এবার কর্মচারীদের উৎসবের আগে বড় সুবিধা দিচ্ছে এই সরকার। তাদের ভাতা ও পেনশনসহ বেতন দেওয়া হবে। রাজ্যের অর্থ মন্ত্রণালয় সম্প্রতি এই আদেশ জারি…

Avatar

Sourish Das

Updated on:

সামনেই আসছে উৎসবের মাস। আর সেই খুশিতেই এবার কর্মচারীদের উৎসবের আগে বড় সুবিধা দিচ্ছে এই সরকার। তাদের ভাতা ও পেনশনসহ বেতন দেওয়া হবে। রাজ্যের অর্থ মন্ত্রণালয় সম্প্রতি এই আদেশ জারি করে জানিয়েছে যে ২৫ শে আগস্ট শুক্রবারের মধ্যে তাদের রাজ্যের কর্মচারী এবং পেনশনভোগীদের বেতন ও পেনশন দিয়ে দেওয়া হবে। বিস্তারিত জানতে এই প্রতিবেদনটি অবশ্যই সম্পূর্ণ পড়ুন।

এই প্রতিবেদনে যেই রাজ্যের কথা বলা হচ্ছে তা হল কেরালা। কেরালার সরকারি কর্মচারী এবং পেনশনভোগীদের জন্য বড় সুখবর শুনিয়েছে তাদের রাজ্য সরকার ও কেন্দ্রীয় সরকার। তাদের আসন্ন ওনাম উৎসবের কথা মাথায় রেখে কেরালা সরকার এই সিদ্ধান্ত নিয়েছে। কেন্দ্রীয় অর্থমন্ত্রক এর জন্য নির্দেশ জারি করে জানিয়ে দিয়েছে যে কেন্দ্রীয় সরকারের কর্মরত কর্মীদের ২৫ আগস্ট এর মধ্যে বেতন এবং পেনশন দিয়ে দেওয়া হবে।

আপনাদের জানিয়ে রাখি, কেরালা সরকার ওনাম উৎসবের জন্য মোট ১৩ লক্ষ সরকারি কর্মচারীকে বোনাস দেয়ার ঘোষণা করেছে। কর্মচারীদের বেতনের বোনাশ হিসাবে ৪ হাজার টাকা করে দেওয়া হবে। তবে যাদের পেনশন রয়েছে তারা ফেষ্টিবেল বোনাস হিসাবে ১ হাজার টাকা করে পাবেন। তবে সরকারের যে সমস্ত কর্মচারী এই বোনাসের জন্য উপযুক্ত নয় তাদের স্পেশাল ফেস্টিবেল বোনাস হিসাবে ২৭৫০ টাকা করে দেওয়া হবে।

এই কেরালার কর্মচারীদের বেতন ২৫শে আগস্ট এর মধ্যে অগ্রিম বিতরণ করে দেয়া হবে। এই জন্য ইতিমধ্যেই রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়াকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার অনুরোধ করা হয়েছে। ইতিমধ্যেই কেরালা রাজ্যে অবস্থিত সমস্ত ব্যাংকের পেমেন্ট শাখায় এই নির্দেশটি পৌঁছে দেয়া হয়েছে। আর আপনাদের জানিয়ে রাখি এই উৎসবের জন্য তাই কর্মচারীরা অগ্রিম হিসেবে ২০ হাজার টাকা নিতে পারবেন এবং অস্থায়ী কর্মচারীরা ৬০০০ টাকা অগ্রিম নিতে পারবেন।

whatsapp logo