Hoop NewsHoop Trending

Ration Scam: রেশন দুর্নীতি মামলায় নয়া মোড়, আরো এক ফ্ল্যাটে চলল ED-র অভিযান

গত সপ্তাহে ইডির হাতে গ্রেপ্তার হয়েছেন রাজ্যের বন মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। তাকে রেশন দুর্নীতি মামলায় গ্রেপ্তার করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। গত বৃহস্পতিবার শুরুতেই মন্ত্রীর সল্টলেকের একজোড়া বাড়িতে তল্লাশি অভিযান চালায় ইডি অফিসাররা। বাড়িতে বসিয়ে তাকে টানা ২১ ঘন্টার ম্যারাথন জেরা করা হয়। তারপর গভীর রাতে মন্ত্রীকে নেওয়া হয় গ্রেপ্তারীর সিদ্ধান্ত। ইডি সূত্রে জানা গেছে, বয়ানে অসঙ্গতি সহ একাধিক অভিযোগে প্রাক্তন খাদ্যমন্ত্রী ও বর্তমান বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিককে গ্রেফতার করা হয়।

ইতিমধ্যে সেই দিন থেকে পেরিয়ে গেছে এক সপ্তাহ। এই ঘটনাকে ঘিরে এখন রীতিমতো তোলপাড় রাজ্য রাজনীতি। এর মাঝেই এবার এই রেশন দুর্নীতির তদন্তে এক উল্লেখযোগ্য মোড় এল। এবার এই তদন্ত আরো খানিকটা বিস্তার লাভ করল। কারণ গত বৃহস্পতিবার যেখানে মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের বাড়িতে হানা দিয়েছিল ইডি, এই বৃহস্পতিবার তারা হানা দিল তার আরেক ঘনিষ্ঠর বাড়িতে। জানা গেছে, বৃহস্পতিবার শান্তনু ভট্টাচার্য নামের এক ব্যক্তির ফ্ল্যাটে যান ইডির তদন্তকারীরা।

কিন্তু কে এই শান্তনু ভট্টাচার্য? রেশন দুর্নীতির সঙ্গে তিনি কিভাবেই বা জড়িত? কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে খবর, শান্তনু ভট্টাচার্য হলেন পেশায় একজন চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট। কলকাতার নেতাজি নগর এলাকায় একটি আবাসনের অষ্টম তলার ফ্ল্যাটে থাকেন শান্তনু। গত বৃহস্পতিবার একদিকে যখন মন্ত্রীর বাড়িতে হানা দেয় ইডি অফিসারদের একাংশ, তখনই শান্তনুর ফ্ল্যাটেও যান গোয়েন্দারা। তবে সেদিন তার দেখা পাননি তারা। ফলে ফ্ল্যাট সিল করে দেওয়া হয় সেদিন।

এই ঘটনার এক সপ্তাহ পর ফের তার এই ফ্ল্যাটে যান ইডির আধিকারিকরা। বৃহস্পতিবার দুপুর আড়াইটে নাগাদ শান্তনুর ফ্ল্যাটে পৌঁছান কেন্দ্রীয় সংস্থার অফিসাররা। শুরু হয় খানা তল্লাশি। ইডি গোয়েন্দারা মনে করছেন যে রেশন ‘দুর্নীতি’ সংক্রান্ত নথি এই ফ্ল্যাট থেকে পাওয়া যেতে পারে। সেই কারণেই এক সপ্তাহ পর এই অভিযান চালানো হয়। তবে এদিন আরো একটি বাড়িতে হানা দেয় ইডি। জানা গেছে, বৃহস্পতিবার একইসঙ্গে সিপি জেনা নামে আরেক ব্যক্তির বাড়িতেও তল্লাশি চালানো হয়।

Related Articles