whatsapp channel

একনজরে দেখে নিন আজ রাজ্যে সোনা রুপোর দাম

সম্প্রতি যে উত্থান হয়েছিল মার্কিন ডলার সূচকের, করোনা তা কিছুটা কমে যাওয়াতে আবার সোনার দাম কমতে চলেছে। একইসঙ্গে মিশ্র মার্কিন কর্মসংস্থান সংক্রান্ত রিপোর্ট এবং মার্কিন আর্থিক প্যাকেজের আশার জেরে উত্থানের…

Avatar

HoopHaap Digital Media

সম্প্রতি যে উত্থান হয়েছিল মার্কিন ডলার সূচকের, করোনা তা কিছুটা কমে যাওয়াতে আবার সোনার দাম কমতে চলেছে। একইসঙ্গে মিশ্র মার্কিন কর্মসংস্থান সংক্রান্ত রিপোর্ট এবং মার্কিন আর্থিক প্যাকেজের আশার জেরে উত্থানের সাক্ষী থেকেছে হলুদ ধাতু। ফের মঙ্গলবার ভারতের বাজারে কমলো হলুদ ধাতুর দাম।

করোনা মহামারির মধ্যে আকাশ ছোঁয়া হয়ে উঠেছিল সোনার দাম। মধ্যবিত্তদের একবার ভাবতে হত সোনা কিনবে কিনা। আসল কারণ ছিল ইচ্ছে থাকলেও সাধ্য ছিলনা। কিন্তু এই আর মারণ ভাইরাসের ভ্যাকসিন আবিষ্কারের পর থেকেই এর দর পড়তে থাকে। এই মহামারির অভিশাপে বিশ্বজুড়ে অর্থনৈতিক কর্মকাণ্ড থমকে পড়েছিল। কিন্তু কার্যকরি প্রতিষেধক আবিষ্কারের পর থেকে আর আমেরিকার সরকার পরিবর্তনে কিছুটা আশার আলো জ্বলে উঠেছিল। ফেব্রুয়ারীর মাসের বিগত কিছু দিন ধরে ক্রমাগত নিম্নমুখী সোনার দাম।

আজ কলকাতার বহু জায়গায় সোনার দাম কমেছে। ২২ ক্যারাট ৮১ গ্রামের দামে ৪,৫৪৫ টাকা৷ গতকালের থেকে কমেছে ৭১ টাকা, ৮ গ্রামের দাম ৩৬,৩৬০ টাকা, আর ১০ গ্রামের দাম ৪৫,৪৫০ টাকা, ১০০ গ্রামের দাম ৪,৫৪,৫০০ টাকা।

পাশাপাশি ২৪ ক্যারাট সোনার দাম ও হয়েছে নিম্নমুখী ৷ কলকাতায় ২৪ ক্যারাটের ১ গ্রামের দাম ৪,৮১৫ টাকা, ৮ গ্রামের দাম ৩৮,৫২০ টাকা, ১০ গ্রামের দাম ৪৮,১৫০ টাকা, ১০০ গ্রামের টাকা ৪,৮১,৫০০ টাকা ৷ এখন ফাল্গুন মাস শুরু হয়ে গিয়েছে। বিয়ের মাস চলছে সোনার এই নিম্নমুখী দামে অনেক মধ্যবিত্ত স্বস্তি পেয়েছে। অনেকেই নিজের পছন্দ মতো সোনা কিনতে পারবেন।

Avatar

Leave a Comment