whatsapp channel

Methi Pakora: চা খেতে খেতে চটজলদি বানিয়ে নিন ‘মেথি পকোড়া’, রইলো রেসিপি

সন্ধ্যা বেলা চা খেতে খেতে যদি চটজলদি কিছু বানাতে চান, তাহলে অবশ্যই শীতকালে বানিয়ে নিতে পারেন মেথি শাকের পকোড়া। শীতকালে প্রচুর পরিমাণে পাওয়া যায়, বিশেষ করে যারা ডায়াবেটিক পেশেন্ট রয়েছেন,…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

সন্ধ্যা বেলা চা খেতে খেতে যদি চটজলদি কিছু বানাতে চান, তাহলে অবশ্যই শীতকালে বানিয়ে নিতে পারেন মেথি শাকের পকোড়া। শীতকালে প্রচুর পরিমাণে পাওয়া যায়, বিশেষ করে যারা ডায়াবেটিক পেশেন্ট রয়েছেন, তারা মেথি শাক খেতে পারেন, মেথি শাক খাওয়া শরীরের জন্য ভীষণ ভালো। এ ছাড়া যারা চুল পড়ে যাওয়ার সমস্যায় ভুগছেন, তাদের জন্য মেথি শাক অসাধারণ একটি রেসিপি। তাই দেরি না করে বানিয়ে নিন, অসাধারণ Hoophaap স্পেশাল মেথির পকোড়া (methi pakora)। মেথি শাক আলুর সঙ্গে সেদ্ধ করেও সরষের তেল দিয়ে মেখে খেতে পারেন, এটি অত্যন্ত উপাদেয় একটি খাবার।

Advertisements

উপকরণ –
মেথি শাক এক আঁটি
বেসন ১ কাপ
চালের গুঁড়া ১ টেবিল চামচ
আদা কুচি স্বাদমতো
লঙ্কা কুচি ১ টেবিল চামচ
ধনেপাতা কুচি ১ কাপ
নুন মিষ্টি স্বাদমতো
সরষের তেল ১ কাপ

Advertisements

প্রণালী – একটি কাঁচের পাত্রের মধ্যে বেসন, চালের গুঁড়ো, আদা কুচি, লঙ্কা, ধনে পাতা, নুন, সামান্য মিষ্টি এবং মেথি শাক কুচি কুচি করে কেটে ভালো করে জল দিয়ে মিশিয়ে নিতে হবে। কড়াইতে তেল গরম করে তাতে হাতে করে নিয়ে ছোট ছোট বলের আকারে গড়ে একেবারে ডুবো তেলে ভেজে নিলেই তৈরি হয়ে যাবে মেথি পকোড়া।

Advertisements

Advertisements
whatsapp logo
Advertisements
Avatar