whatsapp channel

সন্তানদের বাঁচাতে বিপদের মুখে এগিয়ে গেলেন মা পাখি, শিক্ষামূলক ভিডিও শেয়ার বিগ-বির

9 ই মে ছিল মাতৃদিবস। সেলিব্রিটি থেকে সাধারণ মানুষ প্রত্যেকেই সোশ্যাল মিডিয়ায় নিজেদের মায়ের সাথে ছবি শেয়ার করেছেন। অনেকে মাকে ধন্যবাদ জানিয়ে শেয়ার করেছেন ভিডিও। বিভিন্ন টিভি চ্যানেলে মায়েদের সম্মান…

Avatar

HoopHaap Digital Media

9 ই মে ছিল মাতৃদিবস। সেলিব্রিটি থেকে সাধারণ মানুষ প্রত্যেকেই সোশ্যাল মিডিয়ায় নিজেদের মায়ের সাথে ছবি শেয়ার করেছেন। অনেকে মাকে ধন্যবাদ জানিয়ে শেয়ার করেছেন ভিডিও। বিভিন্ন টিভি চ্যানেলে মায়েদের সম্মান জানিয়ে পালিত হয়েছে বহু ইভেন্ট। কিন্তু এসবের মাঝেই বিগ বি অমিতাভ বচ্চন (Amitabh bachchan) শেয়ার করেছেন একটি অভিনব ভিডিও।

অমিতাভের শেয়ার করা ভিডিওতে দেখা যাচ্ছে একটি মা পাখির দিকে ক্রমশ এগিয়ে আসছে একটি বুলডোজার। কিন্তু মা পাখি নিজের প্রাণের কথা চিন্তা না করে নিজের দুটি ডানা দিয়ে আগলে রেখেছে তার ডিমগুলি। বুলডোজারটি চলে যাওয়ার পরেও নিশ্চিন্ত নয় সেই মা পাখি। তখনও সে সদাসতর্ক তার সন্তানদের নিরাপত্তার জন্য। অমিতাভ এই ভিডিওটি শেয়ার করে ক্যাপশন দিয়ে লিখেছেন, প্রকৃতপক্ষে প্রতিটি দিনই মাতৃদিবস। অমিতাভের শেয়ার করা এই ভিডিওতে লাইক জানিয়েছেন মৌনি রায় (mouni roy) সহ অসংখ্য বলিউড সেলিব্রিটি।

বহুদিন আগে একটি অ্যাডভার্টাইজমেন্টে উঠে এসেছিল অমিতাভ-এর মা তেজী বচ্চন (Teji bachchan)-এর কথা। একসময় নেতাজী সুভাষচন্দ্র বসু (Netaji subhashchandra basu) দ্বারা গঠিত রানী ঝাঁসি রেজিমেন্টের সদস্যা ছিলেন তেজী। একসময় থিয়েটার করলেও সন্তানদের জন্মের পর অন্তরালে চলে গিয়েছিলেন তেজী বচ্চন। কিন্তু প্রতি মুহূর্তে সন্তানদের প্রতি তাঁর প্রখর দৃষ্টি অমিতাভ বচ্চনকে শিখিয়েছিল নিয়মানুবর্তিতা। আজ সুপারস্টার অমিতাভ বচ্চন হয়ে ওঠার পিছনে সেদিন ছিল তেজী বচ্চনের আত্মত্যাগ।

তবে তেজী জীবনের শেষ দিনগুলি অসুস্থ অবস্থায় কাটিয়েছেন লীলাবতী হসপিটালের কেবিনে। বিয়ের পর সেখানে গিয়ে তাঁর আশীর্বাদ নিয়েছিলেন অভিষেক য(Abhishek Bachchan) ও ঐশ্বর্য (Aishwarya Rai Bachchan )। কিন্তু 2007 সালের নভেম্বর মাস থেকেই তেজীর শারীরিক অবস্থা সঙ্কটজনক হতে থাকে। তাঁকে শিফট করা হয় আইসিইউ-তে। কিন্তু শেষরক্ষা হয়নি। 2007 সালের 21 শে ডিসেম্বর 93 বছর বয়সে অনন্তলোকে পাড়ি দেন তেজী বচ্চন।

 

View this post on Instagram

 

A post shared by Amitabh Bachchan (@amitabhbachchan)

Avatar