whatsapp channel

বাসি পাউরুটি দিয়ে বানিয়ে ফেলুন অসাধারণ ঘরোয়া ফেসপ্যাক

ত্বক পরিষ্কার করতে, ত্বক থেকে অবাঞ্ছিত লোম দূর করতে, ত্বকের ময়লা পরিষ্কার করতে এবং ত্বক ঝলমলে সুন্দর করতে আপনি ব্যবহার করতে পারেন বাসি পাউরুটি। শুনতে খুব অবাক লাগলেও বিষয়টি একেবারেই…

Avatar

HoopHaap Digital Media

ত্বক পরিষ্কার করতে, ত্বক থেকে অবাঞ্ছিত লোম দূর করতে, ত্বকের ময়লা পরিষ্কার করতে এবং ত্বক ঝলমলে সুন্দর করতে আপনি ব্যবহার করতে পারেন বাসি পাউরুটি। শুনতে খুব অবাক লাগলেও বিষয়টি একেবারেই সত্যি।

জেনে নিন বাসি পাউরুটি দিয়ে তৈরি পাঁচটি অসাধারণ ফেসপ্যাক

১) একটা পাউরুটি ভালো করে দুধের মধ্যে নিয়ে চটকে নিতে হবে। এর মধ্যে এক চামচ অ্যালোভেরা জেল ভাল করে মিশিয়ে দিয়ে মুখের মধ্যে ভালকরে ঘষে ঘষে লাগিয়ে নিতে হবে। কিছুক্ষণ পরে ঠান্ডা জলে মুখ ধুয়ে ফেলুন।

২) একটা পাউরুটি দুধের মধ্যে ভাল করে চটকে নিয়ে এক চামচ চালের গুঁড়ো দিয়ে ভালো করে মিশিয়ে নিয়ে মুখে হাতে, পায়ে ভালো করে ঘষে লাগিয়ে নিলে খুব ভাল স্ক্রাবারের কাজ করে।

৩) পাউরুটি জলের মধ্যে ভালো করে চটকে নিয়ে এক চামচ বেসন, ১ চা চামচ কাঁচা দুধ, ১ চামচ গোলাপজল ভালো করে মিশিয়ে নিয়ে মুখের মধ্যেই লাগিয়ে রাখুন।

৪) একটি বাসি পাউরুটি জলের মধ্যে ভাল করে চটকে নিয়ে এক চামচ গুঁড়ো দুধ, এক চামচ চালের গুঁড়ো সামান্য কফি পাউডার ভাল করে মিশিয়ে নিয়ে মুখের মধ্যে লাগিয়ে নিন।

৫) দুধের মধ্যে বাসি রুটি ভাল করে চটকে নিয়ে সামান্য নারকেল তেল মিশিয়ে নিয়ে ভালো করে লাগিয়ে নিন।

উপরের বলা চারটি ফেসপ্যাক বা বডি প্যাক প্রতিদিন ব্যবহার করলে ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি পাবে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media