whatsapp channel

মাত্র ৭ দিনে ত্বক উজ্জ্বল করুন প্রাকৃতিক উপায়ে

সকালবেলা ঘুম থেকে উঠে গরম গরম ধোঁয়া ওঠা ভাতের মধ্যে এক চামচ ঘি, এমন ব্রেকফাস্ট করতে পছন্দ করেন অনেকেই। তবে আপনি কি জানেন আপনার কালো রং কে ফর্সা করতে কিংবা…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

সকালবেলা ঘুম থেকে উঠে গরম গরম ধোঁয়া ওঠা ভাতের মধ্যে এক চামচ ঘি, এমন ব্রেকফাস্ট করতে পছন্দ করেন অনেকেই। তবে আপনি কি জানেন আপনার কালো রং কে ফর্সা করতে কিংবা ত্বক একেবারে চকচকে করতেও ভাতের একটা সাংঘাতিক বড় ভূমিকা রয়েছে। পৃথিবীতে সবচেয়ে বেশি সুন্দরী হলেন কোরিয়ানরা।

Advertisements

কোরিয়ান সুন্দরীদের ত্বক যেন আয়না। তারা তাদের প্রতিদিনের রূপচর্চায় তালিকায় সালের চাল, ভাত এবং ভাতের ফ্যানকে রাখেন। আজকে চলুন জেনেনি ঘরে থাকা মাত্র কয়েকটি উপাদান দিয়ে ফর্সা হওয়ার একটি ক্রিম বানানোর পদ্ধতি। যা ব্যবহার করলে মাত্র ৭ দিনের মধ্যে আপনার গায়ের রং ফর্সা হয়ে যাবে।

Advertisements

উপকরণ (৭ দিনের জন্য)
৪ টেবিল-চামচ ভাত
২ টেবিল চামচ ভাতের ফ্যান
৪ টি ভিটামিন ই ক্যাপসুল (৬০০ পাওয়ার)
৪ চামচ কাঁচা দুধ
নারকেল তেল ৫ টেবিল চামচ
অ্যালোভেরা জেল প্রয়োজনমতো

Advertisements

বানানোর পদ্ধতি
একটি কাঁচের পাত্রের মধ্যে সমস্ত উপদানকে নিয়ে ভালো করে ফেটিয়ে একটি কাঁচের শিশির মধ্যে রেখে দিতে হবে। যদি বাড়িতে কাঁচের শিশি না থাকে তাহলে ওই কাঁচের বাটি করে অবশ্যই ফ্রিজে তুলে রাখবেন না হলে কিন্তু ক্রিমটি নষ্ট হয়ে যাবে।

Advertisements

ব্যবহার পদ্ধতি
রোজ রাতে শুতে যাওয়ার সময় মুখ ভালো করে পরিষ্কার করে নিয়ে মুখে, হাতে, গলায়, পিঠে এক আঙ্গুল নিয়ে ভালো করে ম্যাসাজ করে ফেলুন। যাদের তৈলাক্ত ত্বক তারা অন্তত ১০ মিনিট ভালো করে ম্যাসাজ করার পরে ঠান্ডা জল দিয়ে মুখ ধুয়ে ফেলতে পারেন। আর যাদের শুষ্ক ত্বক তাদের যদি অসুবিধা না হয় তাহলে এটি ভালো করে ম্যাসাজ করে শুয়ে পড়তে পারেন। সকালবেলা ঘুম থেকে উঠে মুখ ভালো করে ধুয়ে নিলেই একেবারে সুন্দর ত্বক হয়ে যাবে।

মাত্র ৭ দিনে ত্বক উজ্জ্বল করুন প্রাকৃতিক উপায়ে

whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media