BollywoodHoop PlusHoop Sports

ফাইনাল খেলায় হেরে আত্মঘাতী হলেন ‘দঙ্গল’ সিনেমা খ্যাত জনপ্রিয় কুস্তিগীর

আমির খান অভিনীত ‘দঙ্গল’ সিনেমা আমার আপনার সকলের দেখা। ফোগট পরিবারের কথা উঠে এসেছিল অভিনেতা আমির খান অভিনীত ‘দঙ্গল’ ছবিতে। কুস্তিবাজ ফোগট পরিবারে এখন শোকের আবহ। যে ফোগট পরিবারের সদস্যের রক্তে বয়ে চলেছে কুস্তি। সেই পরিবারের কনিষ্ঠ সদস্য ছিল কুস্তিগির রীতিকা ফোগট।

বয়স মাত্র ১৭। বড় দুই দিদি গীতা ফোগট আর ববিতা ফোগটের মতো কুস্তি করতে ভালোবাসতো৷ ভারতীয় মহিলা কুস্তিগীর হিসেবে প্রথম সারিতে নাম রয়েছে গীতা ও ববিতা ফোগট। তাঁদের বোন রীতিকাও খুব স্বল্প সময়ে ভাল নাম অর্জন করেছিল। স্টেট লেভেলে সাব-জুনিয়র বিভাগে খেলতেন জুনিয়ার ফোগাট। ক্রমশ একটু একটু করে খ্যাতি অর্জন করছিল সে। স্থানীয় স্তরে বেশ কয়েকটি টুর্নামেন্ট থেকে জিতে পুরস্কার এনেছিল রিতিকা

ভরতপুরে একটি প্রতিযোগিতার অংশগ্রহন করে রীতিকা। অন্যবারের রবিবারও কুস্তির ম্যাচ ছিল। এই প্রথমবার রাজ্য স্তরের প্রতিযোগিতায় অংশ নিয়েছিল তিনি। ফাইনালে নিজের জায়গা করেছিল রিতীকা। কুস্তির ফাইনাল খেলা হয়। শেষ পর্যন্ত কুস্তিতে মাত্র ১ পয়েন্টের জন্য জিততে না পারার দুঃখ খুড়ে খুড়ে খেতে থাকে রীতিকার। মনের ব্যথায় সেই হার মানতে না পারায় বৃহস্পতিবার আত্মহত্যার পথ বেছে নেন রীতিকা ফোগাট। বৃহস্পতিবার সকালের তরুণ কুস্তিবিদের মৃত্যুর খবর কার্যত নাড়িয়ে দিয়েছে দেশের ক্রীড়া মহলকে।

অনেকের প্রশ্ন শুধুই কি হার না কি এই মৃত্যুর পিছনে রয়েছে অন্য কোনও কারণ, তা খতিয়ে দেখার দাবি উঠেছে বিভিন্ন মহল থেকে। ঘটনার তদন্তও শুরু হয়েছে পুলিশের তরফ থেকে। মহাবীর সিংহ ছিলেন রীতিকার কাকা। তাঁর কাছেই রীতিকা কুস্তির প্রশিক্ষণ নিতেন। সেদিন গ্যালারিতে উপস্থিত ছিলেন মহাবীর সিংহ নিজে। রীতিকা ফোগটের আত্মহত্যায়  শোকস্তব্ধ মহাবীর ফোগট সহ অন্যানরা।

Copy Code

whatsapp logo