BollywoodHoop Plus

Alia Bhatt: মাতৃত্বের পর কিভাবে ত্বকের যত্ন নিচ্ছেন আলিয়া ভাট! টিপসগুলি আপনার কাজে লাগবেই

মাতৃত্বের সৌন্দর্য চিরন্তন। অনেক ক্ষেত্রেই দেখা গেছে, অন্তঃসত্ত্বাকালীন সময়ে ত্বকের বিভিন্ন সমস্যার হাত রেখে মহিলারা রক্ষা পান। সম্প্রতি মা হয়েছেন আলিয়া ভাট (Alia Bhatt)। গত রবিবার কন্যাসন্তানের জন্ম দিয়েছেন তিনি। মাতৃত্বকালীন সময়ে যথেষ্ট সুন্দর দেখতে লাগছিল তাঁকে। কিন্তু মাতৃত্ব পরবর্তী সময়ে হাসপাতাল থেকে বাড়ি ফেরার সময় আলিয়ার চেহারার ঝলক পাপারাৎজিদের ক্যামেরাবন্দি হয়েছে। তাতে দেখা গিয়েছে, আলিয়া এখনও আগের মতোই সুন্দরী রয়েছেন। তাঁর ত্বকও উজ্জ্বল রয়েছে। কিন্তু হাসপাতালে কোনো স্কিনকেয়ার করা সম্ভব ছিল না। প্রকৃতপক্ষে, বহুদিন ধরেই ত্বকের সঠিক পরিচর্যার কারণে আলিয়াকে দেখতে যথেষ্ট সুন্দরী লাগছে।

আলিয়ার ত্বকচর্চার মূল উপাদান হল মুলতানি মাটি। প্রাচীন কাল থেকেই রূপচর্চার অন্যতম অঙ্গ মুলতানি মাটি। প্রতিদিন মুলতানি মাটির ফেসপ‍্যাক ব্যবহার করেন আলিয়া। এর ফলে ব্রণ ও ত্বকের দাগ-ছোপ দূর হয়। ত্বক উজ্জ্বল থাকে। এছাড়াও একটি সাক্ষাৎকারে আলিয়া জানিয়েছিলেন, তিনি পেঁপে অথবা কমলালেবুর খোসার গুঁড়োর সাথে মধু মিশিয়ে ত্বকে লাগান। এই ফেসপ‍্যাকটি পনের মিনিট রাখার পর তা জল দিয়ে ধুয়ে ফেলেন আলিয়া। তবে শুধুমাত্র ফেসপ‍্যাক নয়, আলিয়ার ভরসা ময়শ্চারাইজারও।

সারা বছর শীত, গ্রীষ্ম, বর্ষায় ত্বকের জন্য উপযোগী ময়শ্চারাইজার ব্যবহার করেন আলিয়া। এছাড়াও আইস কিউব দিয়ে মুখে, গলায়, ঘাড়ে ও চোখের পাতায় ম্যাসাজ করেন তিনি। এর ফলে রোমকূপে জমে থাকা ময়লা পরিষ্কার হয়ে যায়। ত্বক উজ্জ্বল হয়। অতিরিক্ত তৈলাক্ত হয় না। ঘুমাতে যাওয়ার সময় মুখে নাইট ক্রিম ব্যবহার করেন না আলিয়া। তাঁর মতে, ত্বকের শ্বাস নেওয়া প্রয়োজন।

শুটিং অথবা ইভেন্ট ছাড়া মেকআপ করতে পছন্দ করেন না আলিয়া। সাধারণতঃ নো মেকআপ লুক তাঁর পছন্দের। মেকআপের ফলে ত্বকের ক্ষতি হয়। এই কারণে যথাসম্ভব মেকআপ থেকে দূরে থাকার চেষ্টা করেন তিনি।

whatsapp logo