whatsapp channel
BollywoodHoop Plus

Vijay Deverakonda: বলিউডে পা রাখছেন দক্ষিণী ‘কবীর সিং’ বিজয় দেবেরাকোন্ডা, সঙ্গে থাকছে দুর্দান্ত চমক

বিজয় দেবেরাকোন্ডা (Vijay Deverakonda) মানেই দক্ষিণ ভারতীয় ফিল্মের একঝলক তাজা হাওয়া। দক্ষিণ ভারত জয় করার পর এবার বিজয়ের পাখির চোখ বলিউড। ইতিমধ্যেই অনন্যা পান্ডে (Ananya Pandey)-এর সঙ্গে তিনি অভিনয় করছেন ‘লাইগার’ ফিল্মে। এই ফিল্মের প্রযোজক করণ জোহর (Karan Johar)। তেলেগু ও বলিউড ফিল্ম ইন্ডাস্ট্রির যৌথ মেলবন্ধনে তৈরি হচ্ছে ‘লাইগার’। সর্বভারতীয় এই ফিল্মে বিজয় ও অনন্যা ছাড়াও অভিনয় করছেন কিংবদন্তী বক্সার মাইক টাইসন (Mike Tyson)। এটি মাইকের প্রথম ভারতীয় ফিল্ম।

এই ফিল্মের চিত্রনাট্যের কেন্দ্রে একটি প্রাণী ‘লাইগার’। পুরুষ সিংহ ও বাঘিনীর মিলনের ফলে প্রজনন হলে জন্ম হয় লাইগারের। ক্রসব্রিড এই প্রাণীর চেহারা সিংহের মতো হলেও গোটা গায়ে ডোরাকাটা থাকে। তবে ক্রসব্রিড ‘লাইগার’ -এর কাহিনী অনুসারে তৈরি ফিল্ম ‘লাইগার’-কে ভারতীয় ফিল্মের তেলেগু ও বলিউড ক্রসব্রিড বলা হচ্ছে। ‘পুষ্পা’-র পর এবার ‘লাইগার’-এর অপেক্ষায় রয়েছেন দর্শকরা। 2022 সালের 25 শে অগস্ট মুক্তি পাবে ‘লাইগার’। ঠিক চার বছর আগে 2018 সালের 25 শে অগস্ট মুক্তি পেয়েছিল বিজয় দেবেরাকোন্ডা অভিনীত ফিল্ম ‘অর্জুন রেড্ডি’। বিজয়ের কেরিয়ারের অন্যতম সফল এই ফিল্মের মাধ্যমে তিনি স্টার হয়ে উঠেছিলেন। ফলে ওই দিনটি ‘লাইগার’-এর মুক্তির জন্য বেছে নেওয়া হয়েছে।

পরিচালক রবি বাবু ( Rabi Babu)-র ফিল্ম ‘নুভিলা’-র মাধ্যমে তেলেগু ফিল্ম ইন্ডাস্ট্রিতে ডেবিউ করেন বিজয়। এরপর শেখর কামুলা (Shekhar Kamula) পরিচালিত ‘লাভ ইজ বিউটিফুল’ ফিল্মে অভিনয় করেন তিনি। কিন্তু নাগ অশ্বিন (Naag Aswin) পরিচালিত ‘ইয়েবাদে শুভ্রমন্যম’ ফিল্মের মাধ্যমে জনপ্রিয়তা লাভ করেছিলেন বিজয়। তবে তাঁর কেরিয়ারের মোড় ঘুরিয়ে দেয় তরুণ ভাস্কর (Tarun Bhaskar) পরিচালিত ফিল্ম ‘পেল্লি ছোপুলু’। এই ফিল্মে হায়দরাবাদের বাসিন্দা বিজয় সেই স্থানের উপভাষায় কথা বলেছিলেন এই ফিল্মে। বিজয় অভিনীত হরর ফিল্ম ‘‍ট‍্যাক্সিওয়ালা’ রীতিমত সাফল্য পেয়েছিল। এছাড়াও সফল হয়েছিল বিজয় অভিনীত ফিল্ম ‘মোস্ট ওয়ান্টেড লাভার’।

এছাড়াও 2018 সালে নিজের ফ্যাশন ব্র্যান্ড ‘রাউডি ক্লাব’ লঞ্চ করেছেন বিজয়। 2019 সাধের এপ্রিল মাসে ‘দি মিডল ক্লাস ফান্ড’ নামে একটি এনজিও তৈরি করেছিলেন বিজয়। করোনা অতিমারীর সময় এই সংস্থা সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছিল। বিজয়ের অনুরাগীদের মধ্যে রয়েছেন সারা আলি খান (Sara Ali Khan), জাহ্নবী কাপুর (Janhavi Kapoor)-দের মতো তারকারা। ইন্সটাগ্রামে ইতিমধ্যেই তাঁর ফলোয়ারের সংখ্যা 14 বিলিয়ন ছাড়িয়ে গিয়েছে।

whatsapp logo