Hoop PlusHoop TrendingTollywood

দাদুর হাতে পায়েস খেল ছোট্ট ইউভান, খুদের অন্নপ্রাশনে রইল রাজকীয় খাবারের মেনু

গত বছর সেপ্টেম্বর মাসে রাজ শুভশ্রীর ঘরে আলো করে জন্ম নেয় তাঁদের প্রথম সন্তান ইউভান। ইউভানের জন্মের পর রাজ শুভশ্রীর জীবন পুরোপুরি পাল্টে যায়। দেখতে দেখতে এই ছোট্ট ইউভানের বয়স পাঁচ মাস হয়ে যায়। ইউভান এখন অনেকটাই বড় হয়েছে তাই বাবা মা পাঁচ মাসেই ছেলের অন্নপ্রাশনের আয়োজন করলেন। আজ ছিল এই ছোট্ট ইউভানের মুখেভাতের অনুষ্ঠান। তবে এই অন্নপ্রাশনের অনুষ্ঠান কলকাতায় নয়, অনুষ্ঠান হচ্ছে রাজের হালিশহরের একটি বাংলোতে। হ্যাঁ ছেলের জন্য বাবা মা ডেস্টিনেশন অন্নপ্রাশন সারলেন। সেই অনুষ্ঠান উপলক্ষ্যে  রাজ ও শুভশ্রীর পরিবার এবং বন্ধুদের নিয়ে হালিশহরে পৌঁছে গিয়েছিলেন।

ডেস্টিনেশন অন্নপ্রাশন উপলক্ষে হালিশহরের যে বিশাল বাংলোতে এই সেলেব জুটি সেটি আজকের দিনে টাটকা গাঁদা-সহ নানা ধরণের হলুদ-কমলা ফুলে সাজিয়ে তোলা হয়েছে। আর এই সাজানোতে ছিল রাজস্থানের ছোঁয়া। হলুদ-সাদা রঙের মিশেলে পর পর তাঁবু বানিয়ে অতিথীদের জন্য বসার ব্যবস্থা করা হয়েছে। আজকের অনুষ্ঠানের থিম ছিল হলুদ। হালিশহরের এই বাংলোতেই বেশ জাঁকজমক ভাবেই ছেলের অন্নপ্রাশন সারলেন।

শুভশ্রীরা দুই বোন, কোনো ভাই নেই তাই মামা নয় দাদুর হাতে প্রথম মুখে ভাত খেল ছোট্ট ইউভান। শুভশ্রীর বাবা, দেবপ্রসাদ গঙ্গোপাধ্যায়ের কোলচি কলাপাতা আর হলুদ পাঞ্জাবি আর সাদা ধুতিতে পড়ে বসে হাসি খুশিতে ভালো ছেলের মতো দাদুর হাত দিয়ে ভাত মুখে দিল ইউভান। ইউভানের মতো বাকিরা এদিন হলুদ-সবুজে সেজেছে গোটা পরিবার। ছেলের মুখে ভাত অনুষ্ঠানে একদম বাঙালি সাজে তাক লাগালেন শুভশ্রী। হলুদ ব্লাউজ, সঙ্গে সবুজ ভারি সিল্কের শাড়ি, গা ভর্তি সোনার গয়নায় অপরূপা শুভশ্রী। আর পরিচালক মশাই কলাপাতা রঙের বেনারসী আর সানগ্লাস পড়ে হ্যান্ডাসাম হাঙ্ক।

অন্নপ্রাশনের একটি আচার আছে একটি থালাতে টাকা, খাতা, পেন, ধান, নৌকো দেওয়া হয়। ইউভানকেও দেওয়া হয়েছে তাই। আর ইউভান বেছে নিয়েছে টাকা। তাহলে ভবিষ্যতে ইউভান ব্যবসায়ী হতে পারে।এই দিন ইউভানের জন্য খাবারেও ছিল বেশ ভালো ভালো রান্না। বাড়ির মতো করেই চুড়ো করে ভাত সাজিয়ে তার চারপাশে ছিল অল্প ঘি সাথে সাত রকমের ভাজা। এবার মেন কোর্সে ছিল চিকেন, চিংড়ি মাছের মালাইকারি সাজিয়ে দেওয়া হয়েছিল থালার চারপাশে। ইউভানের এই মুখে ভাতের নানান ছবি সোশ্যাল মিডিয়াতে বেশ ভাইরাল।

Related Articles