BollywoodHoop Plus

Bollywood: বলিউড তারকাদের নজরকাড়া লুকের নেপথ্যে রয়েছেন এই দক্ষ কারিগররা

বলিউডে তারকা হওয়ার পর থেকেই অভিনেতা-অভিনেত্রীদের আস্থা তৈরি হয় ডিজাইনার পোশাকের প্রতি। একসময় শুধুমাত্র কোনো অনুষ্ঠানের রেড কার্পেটে তাঁদের দেখা যেত ডিজাইনার পোশাক পরে হাঁটতে। কিন্তু বর্তমানে এয়ারপোর্টেও তাঁরা ডিজাইনার পোশাক ছাড়া পরেন না। অত্যন্ত সাধারণ ঘর থেকে উঠে আসা তারকা অথবা স্টারকিড, সকলেই শো-অফ করার জন্য ফ্যাশন ডিজাইনারের তৈরি পোশাক বেছে নেন।

ঐশ্বর্য রাই (Aishwarya Rai Bachchan)-এর একসময়ের অত্যন্ত পছন্দের ফ্যাশন ডিজাইনার ছিলেন নীতা লুলা (Neeta Lula)। ঐশ্বর্যর বলিউড ডেবিউ-এর সময় থেকেই নীতা তাঁর সাথে কাজ করছেন। এমনকি ঐশ্বর্যর বিয়ের পোশাকও তৈরি করেছিলেন নীতা। কিন্তু বর্তমানে ঐশ্বর্যর পোশাকের দায়িত্ব আস্থা শর্মা (Astha Sharma)-র। গত দশ বছর ধরে বলিউডে ফ্যাশন ডিজাইনারের কাজ করছেন আস্থা। ঐশ্বর্য ছাড়াও সইফ আলি খান (Saif Ali Khan), দিশা পাটানি (Disha Patani)-রাও পছন্দ করেন আস্থার তৈরি পোশাক।

 

View this post on Instagram

 

A post shared by Aastha Sharma (@aasthasharma)

মুম্বইয়ের বুকে আস্থার একটি ফ্যাশন স্টোর রয়েছে। একটি সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, এক-একটি পোশাক ডিজাইন করতে কুড়ি হাজার থেকে পাঁচ লক্ষ টাকা পর্যন্ত ধার্য করেন আস্থা। তবে দীপিকা পাড়ুকোন (Deepika Padukone)-এর পছন্দ অনৈতা শ্রফ আদাজানিয়া (Anaita Shroff Adajania)-র ডিজাইন করা পোশাক। ‘ককটেল’ ফিল্মে দীপিকার পোশাক তিনিই ডিজাইন করেছিলেন। রেড কার্পেট ছাড়াও নামী পত্রিকার কভার পেজের জন্য পোশাক ডিজাইন করেন অনৈতা। অনৈতার পোশাকের দাম সর্বোচ্চ এক লক্ষ টাকা।

তবে দীপিকার ব্যক্তিগত ফ্যাশন ডিজাইনার হলেন শালিনা নাথানি (Shalina Nathani)। দীপিকা ছাড়াও মাধুরী দীক্ষিত (Madhuri Dixit Nene), নোরা ফতেহি (Nora Fatehi)-দের পোশাক ডিজাইন করেছেন শালিনা। তাঁর এক-একটি পোশাকের দাম পঁচাত্তর হাজার টাকা থেকে এক লক্ষ টাকা পর্যন্ত।

অনন্যা পান্ডে (Ananya Pandey), সারা আলি খান (Sara Ali Khan), জাহ্নবী কাপুর (Janhavi Kapoor)-দের ভরসা হলেন তানয়া গাভরী (Tanoya Gavri)। তবে তিনি ক্যাটরিনা কাইফ (Katrina Kaif), করিনা কাপুর (Kareena Kapoor khan), করিশ্মা কাপুর (Karishma Kapoor)-দের মতো তারকাদের পোশাকও তৈরি করেন।

অনুষ্কা শর্মা (Anushka Sharma), শ্রদ্ধা কাপুর (Sradhdha Kapoor)-দের পছন্দ আল্লিয়া আল রুফাই (Allia Al Rufai)-এর ডিজাইন করা পোশাক। তাঁর তৈরি এক -একটি পোশাকের দাম এক লক্ষ টাকার কাছাকাছি।

অদিতি রাও হায়দারি (Aditi Rao Haidari), জাহির ইকবাল (Zaheer Iqbal)-দের পছন্দের ডিজাইনার হলেন সোনম রতনসি (Sonam Ratansi)। তাঁর উপার্জন আড়াই লক্ষ টাকা থেকে সাত লক্ষ টাকা অবধি।

 

View this post on Instagram

 

A post shared by Sanam Ratansi (@sanamratansi)

Related Articles