BollywoodHoop Plus

Malaika Arora: মেদ ঝরাতে মালাইকার ভরসা রান্নাঘরে থাকা এই মশলা, ব্যবহার করতে পারেন আপনিও

পুজোর বেশিদিন বাকি নেই। অনেকেই গত এক বছরে ‘স্মল’ থেকে পৌঁছে গিয়েছেন ‘মিডিয়াম’-এ। কিন্তু প্রতি বছর মা দুর্গার সামনে সকলেই স্লিম অ্যান্ড ট্রিম হয়ে যেতে চান। যদিও মা দুর্গা তাঁর ছেলেদের জন্য মেয়ে দেখতে মর্ত্যধামে আসছেন না, তবু তাতে কি! যেন তেন প্রকারেণ তন্বী হতেই হবে। নাহলে ম্যাডক্সে পাত্তা পাওয়া যাবে না। ফলে অনেকেই বিভিন্ন উপায়ে ওজন কমানো শুরু করেছেন। অনেকে আবার আধুনিক উপায় যার নাম ‘ইন্টারমিটেন্ট ফাস্টিং’ করছেন। অনেকে খাবারের পরিমাণ কমিয়ে দিয়েছেন। এমনকি বাদ যাচ্ছে না মিল স্কিপ। কিন্তু তড়িঘড়ি ওজন কমাতে চাইলে ওজন হয়তো কমে, কিন্তু সুদুরপ্রসারী শারীরিক ক্ষতিও হয়।

বহুদিন আগে চল্লিশ পেরিয়েও মালাইকা অরোরা (Malaika Arora) দিব্যি নিজেকে ধরে রেখেছেন। কারণ তাঁর জীবন ডিসিপ্লিনড। তড়িঘড়ি নিজেকে শেপে আনার কোনো চেষ্টা করেননি তিনি। সম্প্রতি মালাইকা ইন্সটাগ্রামে একটি ভিডিও শেয়ার করেছেন। ভিডিওর মূল বিষয় হল মৌরি। বাঙালি হেঁশেলে মৌরি পাওয়া যাবেই। এটি অন্যতম ফোড়ন হিসাবে রান্নায় ব্যবহার করার পাশাপাশি আচার, পান ও খাওয়ার শেষে মুখশুদ্ধি হিসাবেও ব্যবহার হয়।

মৌরি শরীরের বাড়তি ওজন ঝরাতে সাহায্য করে। এক গ্লাস জলে সারারাত মৌরি ভিজিয়ে রেখে পরের দিন খালি পেটে সেই জল পান করলে তা মেদ কমাতে সাহায্য করে। মৌরিতে রয়েছে ইস্ট্রাগোল, ফেনকোন ও অ্যানিথল যা হজমের ক্ষেত্রে সহায়ক। উচ্চ রক্তচাপের ক্ষেত্রেও উপকারী মৌরি।

দুপুরে ও রাতে ভারি খাবার খাওয়ার পর মৌরি খেলে শারীরিক উপকার পাওয়া যায়। খাওয়া যেতে পারে মৌরিভাজাও।

 

View this post on Instagram

 

A post shared by Kapiva (@kapiva_official)

whatsapp logo