BollywoodHoop Plus

Deepika Padukone: বয়স ৩৬ পেরোলেও চেহারায় নেই ক্লান্তির ছাপ, নিজেকে কিভাবে ফিট রাখেন দীপিকা!

ভারতীয় বিনোদন জগতে ফিটনেসের দিক থেকে সবচেয়ে বেশি এগিয়ে বলিউড তারকারা। তাঁদের ফিটনেস ধরে রাখে ওয়ার্কআউট ও ব্যালান্সড ডায়েট। তবে তাঁদের কারোর ডায়েট চার্ট অত্যন্ত কড়া নয়। বলিউড তারকাদের মধ্যে নজর কাড়া ফিটনেস দীপিকা পাড়ুকোন (Deepika Padukone)-এর। বলিউডের প্রায় সব পার্টিতেই দেখা যায় দীপিকাকে। এমনকি তিনি তাঁর স্বামী রণবীর সিং (Ranveer Singh)-এর সাথে প্রায়ই বেরিয়ে পড়েন ছুটি কাটাতে। সম্প্রতি হাওয়াই-এ ছুটি কাটাতে গিয়ে স্থানীয় খাবার চেখে দেখেছিলেন দীপিকা। একই সাথে রণবীর ও তিনি ডিনার ডেটে রীতিমত ক্যালরি যুক্ত খাবার খেয়েছেন। তবু নিজের ফিটনেস বজায় রাখেন দীপিকা।

প্রকৃতপক্ষে, দীপিকা অত্যন্ত নিয়মানুবর্তিতার সাথে জীবন যাপন করেন। তাঁর ব্যাডমিন্টন খেলার দিনগুলি থেকেই তৈরি হয়েছে তাঁর নিয়মমাফিক জীবন। নিজেকে ফিট রাখতে প্রতিদিন পাইলেটস করেন দীপিকা। শারীরিক ভঙ্গিমা সঠিক করে তুলতে পাইলেটস অত্যন্ত উপকারী। এই ওয়ার্কআউট শরীরকে ফ্লেক্সিবল রাখতেও সাহায্য করে।

ইদানিং ইন্টারমিটেন ফাস্টিং যথেষ্ট জনপ্রিয় হয়ে উঠলেও দীপিকা কিন্তু তাঁর ডায়েটে কোনো মিল স্কিপ করেন না। দীপিকার প্রতিদিনের খাবারে পর্যাপ্ত পরিমাণে সবুজ শাক-সব্জি ও প্রোটিন সমৃদ্ধ মিল থাকে।

এছাড়াও প্রতিদিন নিয়ম করে দীপিকা যোগাসন করেন। যোগাসন শরীরের হরমোনকে ব্যালান্সড রাখে। মানসিক প্রশান্তির সহায়ক হয়ে ওঠে নিয়মিত যোগা ও মেডিটেশন। প্রতিনিয়ত চাপের মধ্যে থাকলেও মানসিক শক্তি যোগাতে সাহায্য করে যোগাসন।

whatsapp logo