whatsapp channel

বন্ধক ছিল বাড়ি, বর্তমানে কোটি কোটি টাকার সম্পত্তির মালকিন সপনা চৌধুরী!

কয়েক বছর আগেও ভারতবাসী জানতেন না সপনা চৌধুরী (Sapna Choudhary)-র নাম। কিন্তু কালার্স চ্যানেলের রিয়েলিটি শো ‘বিগ বস’ এর নির্মাতাদের তরফে সাধারণ জনতার অংশগ্রহণের জন্য নেওয়া হয়েছিল বিশেষ উদ্যোগ। অডিশন…

Avatar

Nilanjana Pande

Advertisements
Advertisements

কয়েক বছর আগেও ভারতবাসী জানতেন না সপনা চৌধুরী (Sapna Choudhary)-র নাম। কিন্তু কালার্স চ্যানেলের রিয়েলিটি শো ‘বিগ বস’ এর নির্মাতাদের তরফে সাধারণ জনতার অংশগ্রহণের জন্য নেওয়া হয়েছিল বিশেষ উদ্যোগ। অডিশন দিয়ে নির্বাচিত হয়েছিলেন সপনা। বিগ বসের ঘরে প্রতি মুহূর্তে নায়িকাদের পাশে নজর কেড়েছেন তাঁর মতো আঞ্চলিক নৃত্যশিল্পী।শো জিততে না পারলেও সপনার মাধ্যমে হরিয়ানভি ও রাগনী নৃত্যশৈলী পৌঁছে গিয়েছে সর্বভারতীয় স্তরে। বর্তমানে সপনা কর্পোরেট শো করেন। অল্প বয়সে পিতৃহারা সপনা পরিবারের দায়িত্ব নিয়ে খোলা মঞ্চে নাচ করে অর্থ উপার্জনের ব্যবস্থা করেছিলেন। সপনার উপার্জনের উপর নির্ভরশীল ছিলেন তাঁর পরিবারের সদস্যরা।

Advertisements

কিন্তু ‘বিগ বস’-এর পর বদলে গিয়েছে ছবিটা। মহীপালপুরের মেয়ে সুস্মিতা ‘সপনা’ হয়ে উঠে তৈরি করেছেন তাঁর স্বপ্নের জগৎ। সপনার বয়স যখন মাত্র তের বছর, বিপর্যয় নেমে এসেছিল তাঁর জীবনে। সপনার বাবা ভূপেন্দ্র (Bhupendra) অসুস্থ হয়ে পড়েন। তাঁর চিকিৎসার জন্য প্রথমবার খোলা মঞ্চে নেচে অর্থ উপার্জন করেছিলেন সপনা। কিন্তু বাঁচাতে পারেননি বাবাকে। সেই সময় দ্বাদশ শ্রেণীর পরীক্ষার প্রস্তুতি নিচ্ছিলেন সপনা। সেই পরীক্ষা আর দেওয়া হল না। পরিবারে নেমে এল চূড়ান্ত অর্থাভাব।

Advertisements

পড়াশোনা ছেড়ে একের পর এক নাচের শোয়ের মাধ্যমে অর্থ উপার্জন করে পরিবারের আর্থিক পরিস্থিতির সুরাহার চেষ্টা করেছিলেন সপনা। বাবার চিকিৎসার জন্য বন্ধক দিতে হয়েছিল বাড়ি। একসময় হরিয়ানার একটি অর্কেস্ট্রা গ্রুপে যোগ দেন সপনা। কেরিয়ারের গোড়ায় সাড়ে তিন হাজার টাকার বিনিময়ে শো করতেন সপনা। তবে ‘বিগ বস’ হয়ে ওঠে তাঁর কেরিয়ারের মাইলস্টোন।

Advertisements

‘বিগ বস’ থেকে বেরোনোর পর একের পর এক হরিয়ানভি মিউজিক ভিডিওয় অভিনয় করেছেন সপনা। বলিউডে আইটেম ডান্সার হিসাবে চেষ্টা করলেও তা ফলপ্রসূ হয়নি। তবে সর্বভারতীয় স্তরে বিখ্যাত হয়ে উঠেছেন সপনা। বর্তমানে সপনার পারিশ্রমিক শো প্রতি পঁচিশ লক্ষ টাকা। এখনও অবধি সপনার সম্পত্তির পরিমাণ প্রায় পঞ্চাশ কোটি টাকার কাছাকাছি। গ্যারাজে রয়েছে অডি, ফোর্ড, বিএমডব্লিউ-র বিলাসবহুল মডেল। তৈরি হয়ে গিয়েছে সপনার স্বপ্নময় জীবন।

Advertisements

whatsapp logo
Advertisements