whatsapp channel

Aloe Vera Benefit: অ্যালোভেরার পাঁচটি যাদুকরী উপকারিতার কথা জেনে নিন

বাড়িতে যদি একটা অ্যালোভেরা গাছ থাকে তাহলে আপনার স্বাস্থ্য, আপনার বাস্তু সমস্যা এমনকি মানসিক সমস্যা এছাড়াও ঘর সাজানোর নানান সমস্যার সমাধান করবে। তাই বাড়িতে অবশ্যই একটি অ্যালোভেরা গাছ কিনে আনুন।…

Shreya Chatterjee

Shreya Chatterjee

Advertisements
Advertisements

বাড়িতে যদি একটা অ্যালোভেরা গাছ থাকে তাহলে আপনার স্বাস্থ্য, আপনার বাস্তু সমস্যা এমনকি মানসিক সমস্যা এছাড়াও ঘর সাজানোর নানান সমস্যার সমাধান করবে। তাই বাড়িতে অবশ্যই একটি অ্যালোভেরা গাছ কিনে আনুন। এই গাছের স্পর্শে আপনার জীবনের সমস্ত সমস্যাকে আপনি কাটিয়ে উঠতে পারবেন। এই গাছের মধ্যে রয়েছে ঔষধি গুন, চিকিৎসাশাস্ত্রে ব্যবহৃত হচ্ছে অ্যালোভেরা গাছ। এই গাছ ঘর সাজানোর জন্য উপযুক্ত একটি গাছ নাসার বিজ্ঞানীরা বলছেন, এই গাছের মধ্যে রয়েছে অক্সিজেন দেওয়ার বিপুল ক্ষমতা। তাই চারিদিকে যখন অক্সিজেন অক্সিজেন করে মানুষ মাথা খারাপ করছে সেই সময় আপনিই বা কেন আপনার বাড়িতে একটি এমন অসাধারণ অক্সিজেন সরবরাহকারী গাছ লাগাবেন না ভেবে দেখেছেন? অ্যালোভেরার মধ্যে রয়েছে অনেক উপকারিতা। আজকে আমাদের আলোচনার বিষয় কেন আমরা অ্যালোভেরাকে আমাদের ঘরে রাখব জেনে নিন অ্যালোভেরার উপকারিতা। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস –

Advertisements

১) সূর্যের তাপে হওয়া কালো দাগ দূর করে সহজে – তাতেই অনেক সময় আমাদের গায়ের রং কালো হয়ে যায়। কালো হওয়া দাগ থেকে যদি রেহাই পেতে চান তাহলে প্রতিদিন এই জেল আপনার গায়ের উপরে লাগাতে পারেন। প্রতিদিন রাতে শুতে যাবার সময় এই জেলকে নাইট ক্রিম হিসেবেও ব্যবহার করতে পারেন।

Advertisements

২) শীতে গোড়ালি ফাটার সমস্যা থেকে রেহাই দেয় – শীতকালে গোড়ালি ফাটার সমস্যায় অনেকেই ভুগতে থাকেন, শীতকালে যদি নিয়মিত অ্যালোভেরা জেল আপনি আপনার গোড়ালিতে ম্যাসাজ করতে পারেন, তাহলে গোড়ালি থাকবে একেবারে নরম তুলতুলে।

Advertisements

৩) ঠোঁট সুন্দর, গোলাপি, নরম করে – ঠোঁট যদি সুন্দর গোলাপী নরম করে তুলতে চান, তাহলে অ্যালোভেরা জেল এর সঙ্গে ভেসলিন খুব ভালো করে মিশিয়ে মিশ্রণটি ঠোঁটে ভালো করে ম্যাসাজ করতে পারেন। দেখবেন আপনার ঠোঁট কত সুন্দর নরম তুলতুলে হয়ে যাবে।

Advertisements

৪) মেককাপ রিমুভার হিসেবে কাজ করে – মেকআপ করার পরে মেকআপ রিমুভ করাটাও অত্যন্ত জরুরি। ব্যাপার কিন্তু আমরা তার জন্য বাজার চলতি কত কিছুই না কিনে আনি, আমরা অনেকেই জানিনা যে মাত্র এই জেল দিয়েই আপনি কিন্তু আপনার মেকআপ রিমুভ করতে পারেন। অ্যালোভেরা জেল এর সঙ্গে মিশিয়ে নিন কয়েক ফোঁটা নারকেল তেল। ব্যাস অসাধারণ মেকআপ রিমুভার ক্রিম আপনি বাড়িতেই তৈরি করে ফেলতে পারবেন।

৫) ত্বকের বলি রেখা দূর করে – বয়স হলে মুখের উপরে নানান রকম লাইনের আঁকিবুকি খেলা চলতে থাকে। এই আঁকিবুকিকে যদি একেবারে দূর করে দিতে চান, ত্বককে যদি সুন্দর করতে চান, আর একেবারে ত্বকের উপরে অকাল বার্ধক্য আসতে দিতে না চান, তাহলে এই জেলের সঙ্গে মিশিয়ে নিন কয়েক ফোঁটা গ্লিসারিন আর কয়েকটি ভিটামিন ই ক্যাপসুল প্রত্যেকটি উপকরণকে খুব ভালো করে লাগিয়ে শুয়ে পড়ুন। দেখবেন আপনার ত্বকের উপরে কোন রকম বলিরেখা থাকবে না।

whatsapp logo
Advertisements
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক