whatsapp channel

Lifestyle: হাঁপানির সমস্যা থাকলে বাড়িতে লাগান এই গাছ, ঘরেই পাবেন ভরপুর অক্সিজেন

আমরা অনেকেই গাছ লাগাতে ভালোবাসি। আর বর্তমানে যে হারে পরিবেশ দূষণ বাড়ছে, সেই অনুপাতে চারিদিকে গাছপালায় লাগানোর প্রয়োজনীয়তাও অনেকাংশে বেড়ে গেছে। তাই গাছকে ভালবাসুন আমাদের চারপাশে এমন কিছু গাছ রাখুন…

Shreya Chatterjee

Shreya Chatterjee

Advertisements
Advertisements

আমরা অনেকেই গাছ লাগাতে ভালোবাসি। আর বর্তমানে যে হারে পরিবেশ দূষণ বাড়ছে, সেই অনুপাতে চারিদিকে গাছপালায় লাগানোর প্রয়োজনীয়তাও অনেকাংশে বেড়ে গেছে। তাই গাছকে ভালবাসুন আমাদের চারপাশে এমন কিছু গাছ রাখুন যা শুধু পরিবেশের উপকার করবে এমনটা নয়, আপনার ও অর্থনৈতিক ভাগ্যকে ভালো করবে, তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় ছবি দেখে ফেলুন অসাধারণ বাস্তু টিপস।

Advertisements

আপনিও নিশ্চয়ই কখনোই চাইবেন না যে বাগান সাজাতে গিয়ে বিপদকে ডেকে আনতে। তাই অবশ্যই বাগান যদি করেন, বাগানের মধ্যে এই গাছগুলো কখনোই রাখবেন না, বিশেষ করে ঘরের আশেপাশে তো নয়ই। তাহলে আপনার জীবনে বিপদ ঘনিয়ে আসবে, তাই আর দেরি না করে জটপট দেখে নিন কোন পাঁচটি গাছ।

Advertisements

১) নিম গাছ- বাড়িতে যদি সামান্য জায়গাও থাকি তাহলে একটি নিমগাচ অবশ্যই রোপণ করুন, নিমগাছের যেমন চিকিৎসাশাস্ত্রের অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে, ঠিক তেমনই নিমগাছ কে যদি আপনি আপনার বাড়িতে লাগাতে পারেন তাহলে আপনার ভাগ্য ফিরে যাবেন আপনি শারীরিকভাবে অনেকটা সুস্থ থাকবেন।

Advertisements

২) মানিপ্ল্যান্ট – আমরা অনেক সময় ঘর সাজানোর জন্যই গাছি ব্যবহার করে থাকি, তবে শুধুমাত্র ঘর সাজানোর জন্যই নয়, এই গাছকে যদি আপনি সঠিক বাস্তু মেনে আপনার গৃহে রাখতে পারেন, তাহলে ঘরের সৌন্দর্য বৃদ্ধির সাথে সাথে আপনার ভাগ্য খুলে যাবে, এমনটাই মত বাস্তুবিদদের।

Advertisements

৩) পিস লিলি- ঘর সাজানোর জন্য একটি পিস লিলির গাছ অবশ্যই আপনার গৃহে রেখে দেন তিনি কথাটির মধ্যে রয়েছে কিন্তু শান্তির বার্তাই অবশ্যই এই গাছ সৌন্দর্য বৃদ্ধির পাশাপাশি আপনার গৃহে শান্তি বজায় রাখবে এমনটা বলা যেতে পারে।

৪) লাকি বাম্বু – ব্যবসার জায়গায় হোক কিংবা গৃহে ঘরে একটি লাকি বাম্বু গাছ রাখতে পারেন, নার্সারি ছাড়াও এখন যে কোনো দোকানে এই লাকি বাম্বু গাছকে রাখা হয়।

৫) স্নেক প্ল্যান্ট- ঘর সাজানোর জন্য স্নেক প্ল্যান্ট অত্যন্ত ভালো একটি গাছ নাসার বিজ্ঞানীরা মনে করছেন, এই গাছ রাত্রিবেলা ও আপনার গৃহে অক্সিজেন বাড়াতে সাহায্য করবেন। তাই ঘরের সৌন্দর্য বৃদ্ধির পাশাপাশি শারীরিক অবস্থার জন্য স্নেক প্ল্যান্ট লাগাতে পারেন। আবার বাস্তবে তারা বলছেন, এই গাছ আপনার ভাগ্য পরিবর্তন করতে পারে, তাহলে একবার যদি গাছ লাগান তাহলে আপনি তিন দিক থেকে সুবিধা পাবেন। এই গাছের থেকে তাই প্লাস্টিকের আর কোনো জিনিসপত্র দিয়ে ঘর সাজানোর থেকে গাছকে আপন করে নিন।

Lifestyle: হাঁপানির সমস্যা থাকলে বাড়িতে লাগান এই গাছ, ঘরেই পাবেন ভরপুর অক্সিজেন

whatsapp logo
Advertisements
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক