whatsapp channel

Hair Care Tips: চুলের জট ছাড়ানোর সমস্যায় জেরবার, সহজ পাঁচটি টিপস আপনার কাজে লাগবেই

চুলের জট ছাড়াতে গিয়ে অনেকেরই অনেক সমস্যা হয়। বিশেষ করে যাদের অনেক লম্বা চুল থাকে, তারা বুঝতে পারেন না এই পরিস্থিতিতে কিভাবে খুব সহজেই জট ছাড়াতে পারবেন। তাছাড়া ভুলভাল ভাবে…

Avatar

চুলের জট ছাড়াতে গিয়ে অনেকেরই অনেক সমস্যা হয়। বিশেষ করে যাদের অনেক লম্বা চুল থাকে, তারা বুঝতে পারেন না এই পরিস্থিতিতে কিভাবে খুব সহজেই জট ছাড়াতে পারবেন। তাছাড়া ভুলভাল ভাবে জট ছাড়ানোর জন্য চিরুনিতে প্রচুর পরিমাণে চুল ছিঁড়ে চলে আসে। কিন্তু এই সমস্যা থেকে যদি নিজের চুলকে রক্ষা করতে চান, তাহলে মেনে চলতে হবে সহজ কতগুলি টিপস।

১) যদি দেখেন অতিরিক্ত জট পড়ে গেছে, তাহলে সেক্ষেত্রে ওই জায়গায় কয়েক ফোঁটা তেল দিয়ে দিন, তারপর চিরুনি দিয়ে জট ছাড়ানোর চেষ্টা করুন, দেখবেন তেলের জন্য জট অনেকটা খুলে গেছে এবং সহজেই আপনি চুল আঁচড়াতে পারছেন।

২) যদি মাথায় অতিরিক্ত জট পড়ে যায়, সেক্ষেত্রে বড় দাঁড়ার আর চিরুনি ব্যবহার করুন, এই চিরুনি ব্যবহার করলে জট সহজেই খুলে যাবে এবং চুল ছিঁড়ে যাবে না।

৩) শ্যাম্পু করার পরে অবশ্যই কন্ডিশনিং করুন। নাহলে কিন্তু চুলের জট অতিরিক্ত পরিমাণে বেড়ে যাবে। চুল রুক্ষ হলে চুলের জটের পরিমাণ বেড়ে যায়।

৪) চুলের জট ছাড়ানোর সময় কখনই তাড়াহুড়ো করে জট ছাড়ানো উচিত নয়। আর সবসময় স্কাল্প থেকে অন্তত কিছুটা নেমে এসে তারপরে জট ছাড়ানো উচিত, এতে চুল ক্ষতিগ্রস্ত হয় না। একবারে ওপর থেকে চিরুনি ধরে টানা উচিত নয়।

৫) শ্যাম্পু করার আগে অবশ্যই চুল ভালো করে আঁচড়ে জট ছাড়িয়ে নিন। জট নিয়ে মাথায় যদি শ্যাম্পু করেন, তাহলে চুলে আরো খানিকটা জট পড়ে যাবে। এতে আপনারই অসুবিধা হবে।

whatsapp logo